শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঈদে সজাগ থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী: রংপুর রেঞ্জ ডিআইজি

রংপুর প্রতিনিধি : সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে সড়কের ওপর কোরবানির পশুর হাট না বসানোর ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য। তিনি জানান, ঈদপূর্ব সড়ক পথে দুর্ভোগ ও যানজট নিরসনসহ ঈদের দিন ও ঈদোত্তর সর্বসাধারণের নির্বিঘ্নে ঘরে ফেরাসহ নিরাপদ উৎসবমূখর পরিবেশ নিশ্চিতকরণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সজাগ থাকার জন্য নির্দেশ দেয়া আছে। মঙ্গলবার সকালে রংপুর রেঞ্জ ডিআইজির সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
দেবদাস ভট্টাচার্য্য বলেন, কোরবানীর হাটে মানুষ যেন নির্বিঘ্ন ও নিরাপদ পরিবেশে পশু কেনাবেচা করতে পারে। কেউ যেন নিরাপত্তাহীনতা না পরে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে। সড়কের মধ্যে কোরবানীর পশুর হাট বসবে না। পশুবাহি গাড়ি যেখানে যেতে চাইবে বাঁধা দেয়া হবে না। তবে পশুবাহি গাড়িতে নির্দিষ্ট গন্তব্য বা হাটের নাম উল্লেখ্য করে ব্যানার টাঙ্গানোর সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
এবার রংপুর বিভাগে ২৯১টি স্থানে কোরবানীর পশুর হাট বসবে উল্লেখ্য করে ডিআইজি বলেন, হাটের মধ্যে মানুষ যেন অজ্ঞান পার্টি, মলম পার্টিসহ প্রতারক চক্রের কবলে না পড়ে সেজন্য সাদা পোশাকের পাশাপাশি বিভিন্ন স্তরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সক্রিয় থাকবে। বিশেষ করে জাল টাকা সনাক্তকরণে প্রতিটি হাটে মেশিন থাকবে। কোন অপরাধ চক্রের তৎপরতা ছাড় দেয়া হবে না। তিনি আরো বলেন, রংপুর বিভাগের সীমান্তবর্তি জেলাগুলো দিয়ে কোরবানীর পশুর চামড়া যেন পাচার না হয় সেজন্য সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীকে বিশেষ নির্দেশনা দেয়া রয়েছে। আশা করা হচ্ছে চামড়া পাচার রোধ সম্ভব হবে।
তিনি আরো বলেন, এবার পবিত্র ঈদ-উল-আযহা রংপুর বিভাগে ৭ হাজার ৩৩২টি ঈদ জামায়াত অনুষ্ঠিত হবে। ঈদের জামায়াতকে ঘিরে কোন ধরণের নাশকতার সম্ভাবনা নেই। তবে যে কোন ধরণের নাশকতা, হামলা ও অপতৎপরতা রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সজাগ রয়েছে।
এসময় ১৫ আগস্ট বুধবার বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে রংপুর বিভাগে শোক দিবসের প্রতিটি আয়োজন যেন নির্বিঘ্ন ও নিরাপদ পরিবেশে সম্পন্ন হয়, সে জন্য রংপুর রেঞ্জের সদস্যরা র‌্যালী, শোকসভা, কাঙালী ভোজসহ প্রত্যেকটি বিষয়ে নজর রাখবে জানান ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য।
সংবাদ সম্মেলনে রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মোঃ মজিদ আলী, রেলওয়ে পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান, রংপুর পুলিশ সুপার মিজানুর রহমান, ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত আহমেদ, কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করিম, পঞ্চগড় পুলিশ সুপার মোঃ গিয়াস উদ্দিন আহমেদ, দিনাজপুর পুলিশ সুপার মোঃ হামিদুল আলম, হাইওয়ে পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান, পিবিআই রংপুর পুলিশ সুপার হুমায়ুন কবীর, লালমনিরহাট পুলিশ সুপার এস এম রশিদুল হক, গাইবান্ধার পুলিশ সুপার মোঃ আবদুল মান্নান মিয়া, নীলফামারী পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, রংপুর রেঞ্জ ডিআইজি অফিসের পুলিশ সুপার (কমান্ড্যান্ট, আরআরএফ) মোঃ আব্দুল লতিফ, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সাইফুর রহমান সাইফসহ র‌্যাব-১৩, সিআইডি ও ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Spread the love