শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

উন্মোচিত হল বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি

বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়েছে। দিনদুয়েক আগে সামাজিক যোগাযোগমাধ্যমে যে জার্সির ছবি ছড়িয়ে পড়েছিল, সেই জার্সিই বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি হিসেবে উন্মোচিত হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জার্সি উন্মোচন করেন দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক ও ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার হাতে জার্সি তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেন তিনি।

এবারই প্রথম বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি আনুষ্ঠানিকভাবে বাজারজাত করা হবে। বাংলাদেশের জার্সি স্বত্ব কিনে নিয়েছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ নামের একটি প্রতিষ্ঠান। তাদের অধীনেই বিক্রি করা হবে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি। ইতোমধ্যে দামও নির্ধারন করা হয়েছেন। দর্শকদের কথা মাথায় রেখে ক্রয়ক্ষমতার মধ্যেই দাম নির্ধারন করা হয়েছে।

শের দুই ব্র্যান্ডশপ অঞ্জনস ও জেন্টল পার্কের প্রায় শতাধিক আউটলেটে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি পাওয়া যাবে। এছাড়া অনলাইনে ক্রিকশপ বিডি ও জার্সি ফ্রিক বিডির মাধ্যমেও পাওয়া যাবে জার্সি, ঘরে বসেই। পাশাপাশি স্পোর্টস অ্যান্ড স্পোর্টজের এক্সক্লুসিভ পার্টনার ডিমানি অ্যাপের মাধ্যমেও জার্সি পাওয়া যাবে।    

ক্রিকেট বিশ্বকাপ এলেই অন্যরকম রোমাঞ্চ কাজ করে ক্রিকেট খেলুড়ে দেশগুলোর ক্রিকেট প্রেমিদের মাঝে। তাই বিশ্বকাপকে প্রাধান্য দিয়ে প্রত্যেকটি দলই ভিন্ন কিছু করার পরিকল্পনায় থাকে। গত বিশ্বকাপে বাংলাদেশের জার্সিতে বেশি প্রাধান্য দেওয়া হয়েছিলো সবুজ রঙকে। সেটিকে প্রাধান্য দিয়েই জার্সি তৈরি করা হয়েছিলো। এবার দুটি ভিন্ন জার্সি তৈরি করা হয়েছে, যার একটি সবুজ এবং অন্যটি লাল রঙের। অনেকটা ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সির মতই থাকছে এবারের জার্সি।

প্রসঙ্গত, আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে বিশ্বকাপের এবারের আসর।

Spread the love