শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘একাত্তরের ক্ষুদিরাম’ চলচ্চিত্রের প্রদর্শনী

নাট্যকার মান্না হীরার রচনা ও পরিচালনায় মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র ‘একাত্তরের কাক্ষুদিরাম’র প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে  শাহবাগ কেন্দ্রীয় গ্রন্থাগার (পাবলিক লাইব্রেরী) মিলনায়তনে।

আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টায় এ প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

প্রিমিয়ার প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এম পি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রামেন্দু মজুমদার, কথা সাহিত্যিক সেলিনা হোসেন, চলচ্চিত্রকার মসিহ্উদ্দিন শাকের ও খন্দকার জামিল উদ্দিন।

মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে নির্মিত সরকারি অনুদানের পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র এটি। ৭ ডিসেম্বর সেন্সরের ছারপত্র পেয়েছে ছবিটি। এই চলচ্চিত্রে অভিনয় করছেন, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, ড. ইনামুল হক, মোমেনা চৌধুরী, মুনসি মজনু, চঞ্চল, চিত্র ছবি, ফিরোজ আল মামুন, সাজ্জাদ সাজু প্রমুখ। এছারা শিশু শিল্পীদের মধ্যে আছে, স্বচ্ছ, রুদ্র, শাকিল, অন্তরা, মধুমনি, মুন্না, জুয়েল মিজি প্রমুখ। ছবির চিত্রগ্রাহক মাহফুজুর রহমান, শিল্প নির্দেশক উত্তম গুহ, সহযোগী নির্দেশক এম এ আউয়াল, প্রধান সহকারী পরিচালক মো. শফিউল্লাহ সোহাগ, সংগীতে সূজয় শ্যাম।

১৫ ফেব্রুয়ারি ২০১৩ এফডিসির ৩নং ফ্লোরে এই চলচ্চিত্রের শুব মহরত অনুষ্ঠিত হয়। তার পর থেকে ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন লোকেশনে এর দৃশ্য ধারনের কাজ হয়। গত ডিসেম্বরের ছবিটির শুটিং সম্পন্ন হয়।

Spread the love