শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এমপি শওকত চৌধুরীর যত উন্নয়ন কার্যক্রম

জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥  নীলফামারী-৪ সৈয়দপুর-কিশোরগঞ্জ আংশিক আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ¦ মো: শওকত চৌধুরীর দায়িত্বপালনকালের উন্নয়ন কর্মকান্ড এখন সকলের কাছে দৃশ্যমান। নির্বাচনী এলাকার সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা দুটিতে সমানতালে বরাদ্দপ্রাপ্ত অর্থায়নে অব্যাহত রেখেছেন। গতানুগতিক ধারায় একজন সংসদ সদস্য হিসেবে তিনি যে বরাদ্দ পান তা যথাযথভাবে কাজে লাগানোর পাশাপাশি নিজ উদ্যোগে প্রয়োজনীয় ক্ষেত্রে অর্থ বরাদ্দসহ উন্নয়ন কাজ পরিচালনায় সর্বাত্মক সচেষ্ট তিনি। এ কারণেই বিগত ৯ জন সংসদ সদস্যের তুলনায় অনেক বেশি উন্নয়ন অতি অল্প সময়েই করা সম্ভব হয়েছে। তার উন্নয়নের দৃশ্যমান অগ্রগতি দেখে জনমানুষের মনে ব্যাপক উৎসাহ তৈরী হয়েছে। তার মাধ্যমে শিক্ষা, অবকাঠামো, স্বাস্থ্য, গণ উন্নয়নসহ সার্বিক ক্ষেত্রে যথার্থ সাফল্য অব্যাহত রাখতে এখন দল-মত নির্বিশেষে সর্বস্তরের সাধারণ জনগণের মাঝে তাকে নিয়ে নতুন করে ইতিবাচক ভাবনা উদয় হয়েছে। তারা আগামীতেও তাকেই তাদের উন্নয়নকর্মে পাশে পেতে চান।
এ ব্যাপারে শওকত চৌধুরীর সাথে কথা হলে তিনি জানান, সংসদ সদস্য হিসেবে দায়িত্ব নেয়ার পর স্বল্প সময়েই তিনি তার সাধ্য মতো সৈয়দপুর কিশোরগঞ্জ এলাকার সার্বিক উন্নয়নে অবদান রাখার চেষ্টা করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় তিনি সৈয়দপুরে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের সুদৃশ্য ও আকর্ষণীয় প্রধান ফটক (গেট) তৈরী করেছেন। এগুলো হলো- সৈয়দপুর মহিলা মহাবিদ্যালয় (৩২ লাখ টাকা ব্যায়ে), তুলশীরাম বালিকা উচ্চ বিদ্যালয় (৫ লাখ টাকা ব্যায়ে), সৈয়দপুর পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজ (৫ লাখ টাকা ব্যায়ে), সৈয়দপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের একাডেমিক ভবন, সৈয়দপুর শহরের শহীদ স্মৃতি সৌধ (৪২ লাখ টাকা ব্যায়ে), বদ্ধভূমীতে স্মৃতি সৌধ নির্মাণ (২২ লাখ টাকা ব্যায়ে)। সৈয়দপুর ৫০ শয্যা হাসপাতালকে ১০০ শয্যা হাসপাতালে উন্নীতকরণসহ অবকাঠামোগত উন্নয়ন, মুন্সিপাড়া জোড়াপুকুর ভড়াট করে ঈদগাহ মাঠ তৈরী, উপজেলার খাতামধুপুর ইউনিয়ন পরিষদে এবং কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাট বাজারে ফোয়ারা নির্মাণ। খাতামধুপুর ইউনিয়নে কালভার্ট, ব্রীজ ও রাস্তা সংস্কার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে সোলার প্যানেল প্রদান।
পাশাপাশি তুলশীরাম বালিকা উচ্চ বিদ্যালয় ও সৈয়দপুর ডিগ্রী মহাবিদ্যালয় সরকারীকরণের কাজও তার মাধ্যমেই সম্পূর্ণ হয়েছে।
একইভাবে কিশোরগঞ্জ উপজেলায় কিশোরীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় সরকারীকরণসহ লাখ লাখ টাকা ব্যায়ে বিভিন্ন স্কুল-কলেজ, মাদরাসা, কালভার্ট-ব্রীজ, মসজিদ-মন্দির, রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন করেছেন। ইসমাইল সিপাইডাঙ্গা ময়দান ব্রীজ নির্মাণসহ দীর্ঘদিনের ভোগান্তির নিদর্শন কালুরঘাট ব্রীজ নির্মাণাধীন রয়েছে।
এমপি শওকত চৌধুরী আরও বলেন, একমাত্র আন্তরিক প্রচেষ্টা ছিল বলেই এতগুলো উন্নয়ন কর্মকান্ড সম্পন্ন করা সম্ভব হয়েছে। বিরোধী দলের সংসদ সদস্য হিসেবে যে উন্নয়ন করেছি আগামীতে জাতীয় পার্টির সরকার ক্ষমতায় আসলে এর শতগুণ উন্নয়ন করা সম্ভব হবে। তাই আশা করি আগামীতে আমাকে উন্নয়ন করার সুযোগদানে সৈয়দপুর কিশোরগঞ্জের আপামর জনগণ আবারও লাঙ্গল মার্কায় ভোট দিবেন।

Spread the love