মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এসএবিডির বার্ষিক সম্মেলন ও নতুন কমিটি গঠন

আল-মামুন, ঢাকা অফিস : আমাদের এক হৃদয়, লক্ষ্য হোক বিশ্বজয় এই প্রত্যয় নিয়ে ঢাকায় অবস্থিত দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শিক্ষার্থীদের প্রাণের সংগঠন ষ্টুডেন্ট এসোসিয়েশন অব বীরগঞ্জ,দিনাজপুর (এসএবিডি) এর বার্ষিক সম্মেলন ও নতুন কমিটি গঠন করা হয়।

শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল ক্যাফেটেরিয়ায় বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর আগে এসএবিডি গঠনতন্ত্র -২০১৭ অনুযায়ী প্রতি বছর একটি আহবায়ক কমিটি গঠন কার হয়। পাঁচ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির সদস্যদবৃন্দরা হলেন, এসএবিডির প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তা মৎস্য কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আফতাব উদ্দিন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোঃ শাহাদাত হোসাইন, উপদেষ্টা মন্ডলীর সদস্য মোস্তফা বিন রানা, এসএবিডি সভাপতি মোঃ আল মামুন, সাধারণ সম্পাদক তাপস রায়।

অনুষ্ঠানে সর্বসন্মতিক্রমে মো. মেহেদী হাসান সুজনকে সভাপতি এবং স্বপন শর্মাকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়। কমিটির সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছে রেহেনুমা তারান্নুম তাসমি, যুগ্ন সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছে আরাফাত আল রাশেদীন, সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মো. নুরনবী, কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন হিরক শর্মা, প্রচার সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ আল সাঈদ (সাকিব)

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকাস্থ বীরগঞ্জ সমিতির সভাপতি মো. আনোয়ার পারভেজ, সাধারণ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি মো. সফিউল ইসলাম জুয়েল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. লুৎফর রহমান, মো: রেজাউল রেজা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আফতাব উদ্দিন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শাহাদাত হোসাইন, এসএবিডির প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তা মৎস্য কর্মকর্তা মো. মাহমুদুল হাসানসহ ঢাকায় বসবাসকারী বীরগঞ্জবাসী ও অধ্যয়নরত শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলেই এসএবিডির নতুন নেতৃত্বের প্রতি শুভ কামনা জ্ঞাপন এবং বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখে। অনুষ্ঠানে বর্তমান সভাপতি আল মামুন ও সেক্রেটারি তাপস রায় দায়িত্ব হস্তান্তর করে। পরিশেষে সভাপতির বক্তবের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

 

 

 

 

 

 

এ ব্যাপারে বিদায়ী সাধারণ সম্পাদক তাপস রায় বলেন, দেখতে দেখতেই সময় ফুড়িয়ে এলো। এবার বিদায় নেওয়ার পালা, এ বিদায় তো বিদায় নয় যেন সংগঠনকে নতুন মাত্রায় গতি দান করা।
তবুও জীবন চলার পথে ত্রুটি-বিচ্যুতি থাকবেই, হয়’তো জেনে হয়’তো না জেনে পরিস্থিতি চাপে আপনাদের উপর বাক্যবাণ প্রয়োগ করেছি। হয়’তো আমার যা করা উচিৎ ছিলো না তাই করেছি। এই বিদায় বেলায় সবকিছু ভুলে ক্ষমা চাওয়া ছাড়া আমার আর কি বা করার আছে। আশা রাখি আগামী কমিটি তাদের উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবে।
হয়’তো অনেক কিছুই করার ইচ্ছা ছিলো সংগঠনের জন্য। সময়ের জন্য বা বিভিন্ন প্রতিবন্ধকতার জন্য তা সম্পন্ন করতে পারি নাই। যার দায়-ভার ব্যক্তিগত ভাবে আমার। ধন্যবাদ সবাইকে পাশে থাকার জন্য।

বিদায়ী সভাপতি মোঃ আল মামুন বলেন, এসএবিডি হচ্ছে একটি সম্ভবনার নাম। এসএবিডি শিক্ষার্থীদের প্রয়োজনে সব সময় বন্ধুত্বের হাত বাড়িয়ে দেয়। এবং তাদের লড়াই করে বেঁচে থাকার স্বপ্ন দেখায়। আশা করি আমাদের স্বপ্নগুলি আগামী নেতৃত্বের হাত ধরে বাস্তব রুপ লাভ করবে। সংগঠনটিকে সেবার আদর্শে আলোকিত করে গড়ে তোলার পিছনে যারা কাজ করছেন আমরা তাদের কাছে ঋনী।আশা করি ভবিষ্যতে সবাই সহযোগিতার হাত বাড়িয়ে দিবে।

এসএবিডির উদ্যোক্তা মৎস্য অফিসার মো মাহমুদুল হাসান বলেন, যারা দায়িত্বে ছিলো তারা আমাদের অনুজ, আমাদের ভবিষ্যৎ এবং ‘হামার বীরগঞ্জিয়া’। তাদের কোথাও কোনো ভূল নেই। তারা পড়াশুনার পাশাপাশি এতগুলা মহৎ কাজ করেছে, তাদের ভূল ধরার স্পর্ধা আমাদের নেই। একটি আদর্শ বীরগঞ্জ গঠনে এসএবিডি আরো জড়ালো ভূমিকা রাখুক।

 

Spread the love