বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এসএসসি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বীরগঞ্জে মানববন্ধন ও মিছিল

মোঃ আব্দুর রাজ্জাক ॥ এসএসসি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে দিনাজপুরের বীরগঞ্জে মানববন্ধন ও মিছিল করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ২০২১ব্যাচের শিক্ষার্থীরা।

করোনার এসএসসি নয় এমন শ্লোগানে সোমবার দুপুর ১২টা হবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উপজেলা সদরের বিজয় চত্বরে মানবন্ধন করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। মানবন্ধন শেষে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মানবন্ধনে বক্তব্য রাখেন বীরগঞ্জ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আরাফি রুদ্র, ইব্রাহিম মেমোরিয়াল শিক্ষা নিকেতনের শিক্ষার্থী অনিক রায় এবং ডে-লাইট ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থী মোঃ নুর প্রমুখ। এসএসসি পরীক্ষা স্থগিত হবে না শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমন ঘোষনা দিয়েছেন বলে দাবি করে শিক্ষার্থীরা বলেন, দীর্ঘ ৯মাস ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা তাদের লেখা পড়া সঠিক ভাবে এগিয়ে নিতে পারে নি। হয়নি সিলেবাস অনুযায়ী পড়াশুনা। এসএসসি পরীক্ষা প্রস্তুতির জন্য শিক্ষা ক্ষেত্রে প্রয়োজনী সময় পাই নি আমরা। অন-লাইন ক্লাশ চালু করলেও সুযোগ সুবিধা না থাকায় সেই অন-লাইন ক্লাশে বেশির ভাগ শিক্ষার্থী অংশ নিতে পারে নি। এই পরিস্থিতে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হলে শিক্ষার্থীদের প্রকৃত মেধার প্রকাশ পাবে না। তাছাড়া স্বাস্থ্য দপ্তরের পক্ষ হতে আগামী দিনে করোনা ভাইরাসের প্রকোপ বাড়তে পারে বলে আশংকা প্রকাশ করা হয়েছে। এই পরিস্থিতিতে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হলে শিক্ষার্থীরা ঝুঁকির মধ্যে পড়তে পারে। আমরা জীবনের ঝুকি নিয়ে পরীক্ষা অংশগ্রহণ করতে চাই না। আমরা চাই নিরাপদ শিক্ষা জীবন। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

Spread the love