শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঐক্যবদ্ধ ছিলাম বলেই পাকিস্তানিরা আমাদেরকে পরাজিত করতে পারেনি-খালিদ মাহমুদ চৌধুরী এমপি

মোঃ শামসুল আলম, বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি॥ বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ১৯৭১ সালে আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধ ছিলাম বলেই পাকিস্তানিরা আমাদেরকে পরাজিত করতে পারেনি। যে জাতি ঐক্যবদ্ধ থাকে সে জাতিকে কখনও পরাজিত করা যায়না ।

সোমবার বিকালে বোচাগঞ্জ উপজেলার ৪নং-আটগাও ইউনিয়নের হাট মাধবপুরে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ আয়োজিত আটগাও দেশি পাড়া, ঝাপড়াপাড়া, মাঝাপাড়া, সত্যমান ডাঙ্গী প্রধান পাড়া, মনিপুর পশ্চিমপাড়া, মনিপুর ডাঙ্গীপাড়া এবং শ্রীপুর গ্রামের ২৯২টি বাড়ীতে ৮৪লক্ষ টাকা ব্যায়ে সাড়ে ৫কিঃমিঃ শুভগ্রাম বিদ্যুতায়নের উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

তিনি বলেন,  উন্নয়নের ধারাকে বিলম্ব করা জন্য আগামী জাতীয় নির্বাচনে বড় ধরনের ষড়যন্ত্র হতে পারে। এ জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ থেকে সকল ষড়যন্ত্র মোকাবেলা করার মাধ্যমে দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে।

তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করার মাধ্যমে বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিল। ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করার পর ভেবেছিল বাংলাদেশ ধ্বংস হয়েগেছে। কিন্তু বঙ্গবন্ধু তথা বাংলাদেশ আওয়ামীলীগের প্রতি বাংলার মানুষের অস্বীম ভালবাসা থাকার কারণে খুঁনিরা সফল হতে পারেনি।

খালিদ মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর উত্তরাধীকারী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ ঘুরে দাড়িয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা খাদ্যে স্বয়ং সম্পূর্নতা অর্জন করেছে, বঙ্গবন্ধুর সোনার বাংলায় নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মান হচ্ছে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিদ্যুতে ঝলমল করছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে উড্ডায়নের মাধ্যমে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন এর মডেল হিসেবে পরিচিতি অর্জন করেছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসানের সভাপতিত্বে এ অনুষ্ঠানের আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আফসার আলী, সহ-সভাপতি মোঃ রবিউল ইসলাম চৌধুরী, যুগ্ম সম্পাদক আবু তাহের মোঃ মামুন, সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম আজাদ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আনিছুর রহমান প্রমুখ। এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আবু সৈয়দ হোসেন, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী হরেন্দ্র নাথ বর্মন, ইউনয়ন চেয়ারম্যানবৃন্দ সহ এলাকার সুধীজন উপস্থিত ছিলেন। আলোচনা শেষে সুইজ টিপে শুভগ্রাম বিদ্যুতায়নের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

Spread the love