শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়াসার পানি দিয়ে তৈরি শরবত খেতে অস্বীকৃতি জানালেন ওয়াসার পরিচালক

ওয়াসার পানি দিয়ে তৈরি শরবত খেতে অস্বীকৃতি জানালেন ওয়াসার পরিচালক (কারিগরি) একেএম সহিদ উদ্দিন। আজ মঙ্গলবার রাজধানীর জুরাইন ও রামপুরার কয়েকজন বাসিন্দা ওয়াসার পানি দিয়ে তৈরি করা শরবত এমডির জন্য নিয়ে আসলে এমডির অনুপস্থিতিতে পরিচালক তাদের সঙ্গে কথা বলেন।

এসময় জুরাইনের বাসিন্দারা ওয়াসার পানি দিয়ে তৈরি শরবত খাওয়াতে চাইলে তিনি বলেন, আজ শরবত খাবো না। ওই এলাকার পানির সমস্যার সমাধান করে সেই পানি দিয়ে শরবত খাবো।

এর আগে কাচের জগ ও বোতলে ওয়াসার পানি, গ্লাস, লেবু ও চিনির প্যাকেট নিয়ে ওয়াসা ভবনের সামনে অবস্থান  নেন জুরাইন ও রামপুরার কয়েকজন বাসিন্দা।

সম্প্রতি ওয়াসার এমডি তাসকিম এ খান সংবাদ সম্মেলন করে বলেন, ওয়াসার পানি শতভাগ সুপেয়। এমডির বক্তব্যের প্রতিবাদ করে তারা ওয়াসার পানি দিয়ে তৈরি শরবত পান করাতে আসেন।

কিন্তু এসময় কার্যালয়ে ছিলেন না তাসকিম এ খান। তাকে না পেয়ে ওয়াসার পরিচালক একেএম সহিদ উদ্দিনের সঙ্গে বৈঠক করেন ঢাকার বাসিন্দারা।

পরিচালক সহিদ উদ্দিন এমডির বক্তব্যকে শতভাগ সঠিক বলেন। তিনি বলেন, আমরা যে গভীর নলকূপ থেকে পানি নেই সেই পানি শতভাগ নিরাপদ। এছাড়াও পানি উৎপন্ন স্থল, রিজার্ভে দেওয়ার আগে ও পরে তিন দফা পরীক্ষা করা হয়। পানিতে মানুষের জন্য ক্ষতিকর বিশেষ করে ‘ইকোলাই’ পাওয়া গেলে প্রয়োজনীয় ক্লোরিন দিয়ে তা বিশুদ্ধ করা হয়। আমি নিজেও আমার বাসায় ওয়াসার পানি সরাসরি পান করি।

Spread the love