শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের সাথে সব সফর বাতিল করেছে ভারত

এবার পাল্টাপাল্টি সফর বাতিল করলো ওয়েস্ট ইন্ডিজ এবং ভারত। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল গত সপ্তাহে তাদের ভারত সফর বাতিল করার প্রেক্ষিতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাদের ভবিষ্যত সকল প্রকার ক্যারিবিয় সফর বাতিল করেছে। আজ মঙ্গলবার এক বিবৃতিতে বিসিসিআই সম্পাদক সঞ্জয় প্যাটেল বলেন, বিসিসিআই এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লুআইসবি) মধ্যকার সকল দ্বিপাক্ষিক সফর বাতিল করা হয়েছে। তিন টেস্ট, ৫ ওয়ানডে এবং একটি টি-২০ ম্যাচ খেলার জন্য ২০১৬ ফেব্রুয়ারি-মার্চে ভারতীয় দলের ক্যারিবিয় সফরে যাওয়ার সুচি নির্ধারিত ছিল।
মাঝ পথেই এ সফর বাতিল করায় ডব্লুআইসিবির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা ভাবা হচ্ছে বলেও জানিয়েছে বিসিসিআই। সফর বাতিল করায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুমকি দিয়েছে ভারতীয় ক্রিকেট প্রধান। হায়দ্রাবাদে মঙ্গলবার অনুষ্ঠিত বিসিসিআইর কার্য নির্বাহী কমিটির বৈঠক শেষে এ বিবৃতি দেয়া হয়।
ক্রিকেট পাগল দেশ হিসেবে ভারতীয় দলের সফর থেকে স্পন্সর হিসেবে স্বাগতিক দল আর্থিকভাবে বেশ লাভবান হয়ে থাকে। দেনা-পাওনা নিয়ে নিজ বোর্ডের সঙ্গে অভ্যন্তরীণ সমস্যার কারণে একটি ওয়ানডে, তিনটি টেস্ট এবং একটি টি২০ ম্যাচ বাকি থাকতেই গত শুক্রবার ভারত সফর বাতিল করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

Spread the love