শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাল কেবিনে আনা হতে পারে ওবায়দুল কাদেরকে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের ক্রম উন্নতি হচ্ছে। চিকিৎসক ও পরিবারের সদস্যদের সঙ্গে স্বাভাবিক তিনি কথা বলছেন। আগামীকাল সোমবার (১১ মার্চ) তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হতে পারে।

ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী আজ রবিবার (১০ মার্চ) সকালে এ তথ্য জানান।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বর্তমানে ওবায়দুল কাদের চিকিৎসাধীন আছেন। এর আগে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি চিকিৎসার সর্বশেষ অগ্রগতি পরিবারের সদস্যদের জানান।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, ছোট ভাই আবদুল কাদের মীর্জা, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমানসহ অনেকে।

গত ৩ মার্চ ভোরে হৃদরোগে আক্রান্ত হন ওবায়দুল কাদের। এর পর দ্রুত তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। এর পর ৪ মার্চ ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি এসে তাকে দ্রুত সিঙ্গাপুর নেয়ার পরামর্শ দিলে ওইদিনই এয়ার অ্যাম্বুলেন্সে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউর ৩০০৮ নম্বর কেবিনে ডা. কোহ সিয়াম সুন ফিলিপের তত্ত্বাবধানে ওবায়দুল কাদেরের চিকিৎসা চলছে।

Spread the love