শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কৃষি বিপ্লব এর পাঠক ফোরাম অভিষেক ও আলোচনা সভা অনুষ্ঠিত

Krishi Boplabশুক্রবার পাক্ষিক কৃষি বিপ্লব পাঠক ফরাম এর আয়োজনে অবিষেক সভা ও আলোনচা সভা অনুষ্ঠিত হয়। দিনাজপুরের লালবাগ হাজীর মোড়ে অনুষ্ঠিত এই অবিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ এমএ জববার।

এসময় সভাপতি তার বক্তব্যে বলেন আমাদের দেশে অর্থনীতি কৃষি ভিত্তিক। সরকার কৃষি ক্ষেত্রে রের্কোড পরিমাণ বরাদ্দ দিচ্ছে কিন্তু অধিক জনসংখ্যার কারণে সুফল পেতে দেরি হচ্ছে। দেশে ১৬ কোটি মানুষের ৩২ কোটি হাতকে যদি কাজে লাগাতে পারি তবে অর্থনীতিতে বিপ্লব ঘটানো সম্ভব। সরকারের পাশাপাশি জনগণকে কাজ করে যেতে হবে। আমাদের শিক্ষা ও মেধাকে কৃষি ক্ষেত্রে ব্যবহার করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ঠ কলামিষ্ট সর্তীত রহমান, বাংলাদেশ পল্লী ডাক্তার সমিতির সাধারন সম্পাদক ডাঃ লুৎফর রহমান, বিরল প্রেস ক্লাব থেকে সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস, ইয়াশিন আকতার, লাইক নিউজ২৪ ডট কমের সম্পাদক আনোয়ার জাহিদ লিমন, সাহিত্য চক্রের সভাপতি সাংবাদিক ও কর্লামিষ্ট মোঃ বেলাল উদ্দিন, কৃষি বিপ্লবের জেলা প্রতিনিধি আল আমিন জামিনুল, আমিনুল ইসলাম, দয়ারাম রায় সহ ১৩ উপজেলা থেকে আগত অন্যান্য সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠান শেষে আগতদের মাঝে সভাপতি রচিত মুক্তিযুদ্ধ ভিত্তিক বই ‘‘মুক্তিযুদ্ধে শখিনা’’ ও একটি করে চারাগাছ বিতরণ করা হয়।

Spread the love