শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষমতাসীনদল ও বিএনপি-জামায়াত জোটের বিপরিতে জনগনের সম্মিলিত শক্তি গড়ে তোলার আহবান

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর প্রেসক্লাবে বাসদের কর্মী সম্মেলনে বক্তরা বলেন, ক্ষমতালিপ্সু আওয়ামীলীগের নেতৃত্বেধীন ক্ষমতাসীনদল ও বিএনপি-জামায়াত জোটের বিপরিতে জনগনের সম্মিলিত শক্তি গড়ে তোলার মাধ্যমে দেশপ্রেমিক নেতৃতের লক্ষ্যে এবং ভারত- মার্কিন সম্রাজবাদ বিরোধী আন্দোলনকে বেগবান করতে প্রয়োজন ঐকবদ্ধ আন্দোলন। দেশের এমন ক্রান্তিলগ্নে প্রতিটি নাগরিকের উচিৎ ভবিষৎ প্রজন্মকে খুধা ও দারিদ্রতা মুক্ত একটি সুন্দর দেশ দেয়ার প্রয়োজনে কাধে কাধ মিলিয়ে বিদেশী দালাল অপশক্তির বিরুদ্ধে রুখে দাড়ানো।

শনিবার সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল(বাসদ)’র কর্মী সম্মেলন প্রস্ত্ততি কমিটির আহবায়ক গৌতম কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত আহবায়ক কমরেড মোঃ ইয়াসিন মিয়া। আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মহিউদ্দিন চৌধুরী লিটন, কমরেড সন্তোষ গুপ্ত।

কমী সম্মেলনের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিষ্ট লীগের জেলা সমন্বয়কারী আনোয়ার আলী সরকার,বাসদের সংগঠক সারোয়ার আলম ক্লিপটন,গনসংহতি আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য নেছার আহমেদ প্রমুখ। সম্মেলনে বক্তারা বলেন সাম্রাজ্যবাদীদের পদলেহনকারীরা সব সময়ই দাসত্ব করে ক্ষমতারমসনদে আসীন থাকছে আর জনগন সন্ত্রাসের অগ্নি দাবানলের শিখায়পুরে কয়লায় পরিণত হচ্ছে এমনটি হতে দেয়া যায় না । এখান থেকেই প্রতিবাদের আগুন জ্বালিয়ে ক্ষমতালিপ্সুদের মসনদ ভেঙ্গে চরুমার করে জনগনের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

কর্মী সম্মেলনের আলোচনা শেষে কমরেড সন্তোষ গুপ্তকে আহবায়ক করে ৯ সদস্য বিশিষ্ট জেলা আহবায়ক কমিটি গঠন করা হয়। এর আগে সম্মেলনকে সফল করার শেস্নাগান নিয়ে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষিন করে।

 

Spread the love