বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খানসামায় করোনা জয় করে বাড়ি ফিরলেন আরো তিন জন

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি ॥ প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে যেখানে মৃত্যুর খবর চারিদিকে তার মধ্যে সুসংবাদ দিল দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য বিভাগ। খানসামা উপজেলায় মোট ৩৩ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে আইসোলেশন কেন্দ্র থেকে আরো ০৩ জন সুস্থ হয় বাড়ি ফিরেছেন। খানসামায় এ পর্যন্ত সুস্থ রোগী ০৯ জন। 

বৃহস্পতিবার (২জুলাই) দুপরে পাকেরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদেরকে সুস্থ হওয়ার সার্টিফিকেট ও পুষ্টিকর খাদ্য সামগ্রী প্রদান করেন ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.আবু রেজা মোঃ মাহমুদুল হক,মেডিকেল অফিসার ডা: ফারুক, ডা: তন্নী, ডা:আইরিন,সাংবাদিকবৃন্দ ও স্বাস্থ্য কর্মীগণ সহ আরো অনেকে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে জানা গেছে,গত ২৭মে উপজেলার আগ্রা গ্রামের দেবনাথ (২৯) এবং গত ২৮মে গুলিয়ারা গ্রামের রনি (২৬) ও ৩০মে হকেরহাট ফকিরপাড়া এলাকার রাজু (২৫) করোনা শনাক্ত হন।পরে তাদেরকে আইসোলেশন কেন্দ্রে নিয়ে আসা হয়।সেখানে চিকিৎসা নেওয়ার পর তাদের দুইবার ফলোআপ পরীক্ষায় করোনা নেগেটিভ আসে।

ছাড়পত্র পাওয়া ২৯বছর বয়সী দেবনাথ বলেন,‘আমি এখন পুরোপুরি সুস্থ। করোনায় আক্রান্ত শুনে অনেক ভয় পেয়েছিলাম। মনে করছিলাম আর বাঁচবো না। তবে ইউএনও,চিকিৎসকরা,পুলিশ,ইউপি চেয়ারম্যান আমাকে সবসময় সাহস দিয়েছেন।’

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.আবু রেজা মোঃ মাহমুদুল হক বলেন,‘করোনার কোনো নির্দিষ্ট চিকিৎসা না থাকলেও লক্ষণ দেখে আমরা চিকিৎসা দিয়েছি। তাদের সার্বক্ষণিক নজরদারিতে রেখেছিলাম।আর করোনা আক্রান্তদের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে রোগীর মনোবল বাড়ানো,পুষ্টিকর খাবার খাওয়া, যাতে তার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।’ ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন,করোনাকে ভয় নয় জয় করতে হবে।সেইজন্য আতংকিত না হয়ে সকলকে সচেতন থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। তিনি আরো জানান,আমরা করোনা ভাইরাস প্রতিরোধে সকল স্তরের জনসমাগম নিরুৎসাহিত করেছি এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে সচেতনতা কার্যক্রম অব্যাহত রেখেছি।

Spread the love