বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খামোশ বললেই মুখ বন্ধ হবে না: প্রধানমন্ত্রী

গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘খামোশ বললেই মানুষের মুখ বন্ধ হবে না। লজ্জা কম বলেই সাংবাদিকরা প্রশ্ন করলে তারা খামোশ বলতে পারেন।’

শুক্রবার বিকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে  আওয়ামী লীগ আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন,  ‘যুদ্ধাপরাধী, ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীর স্বজনসহ বাংলা ভাই ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকদের মনোনয়ন দিয়েছে বিএনপি ও ঐক্যফ্রন্ট। যারা মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্তদের পরিবারের সদস্যরাও মনোনয়ন পেয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানি বাহিনীর এই দোসরদের সঙ্গে তারা একসঙ্গে কীভাবে নির্বাচন করবেন? এ প্রশ্নের উত্তর তারা জাতির কাছে দিতে পারবে কি? আসলে তাদের লজ্জা একটু কম বলেই সাংবাদিকরা প্রশ্ন করলে খামোশ বলতে পারেন।  জনগণকে এদের বিষয়ে সচেতন হতে বলবো। এ অপরাধীরা যাতে ভোট না পায়।’

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আজকে ড. কামাল, সুলতান মনসুর, কাদের সিদ্দিকী, মান্না-তাদের এত আবেগ দিয়ে জ্ঞানগর্ভ লেখা এবং বিবেকের কথা বলেন এখন কোথায় গেলো সেই বিবেক? ওই ধানের শীষে তার আজকে নির্বাচন করছে। রাজনীতিকে কোথায় নামিয়েছে? তারা যদি ক্ষমতা যায় তাহলে দেশের ভাগ্যে কী ঘটবে সেটাই আমার প্রশ্ন?’ সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

সভা পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

Spread the love