শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাইবান্ধায় সিগারেটের ছ্যাঁকায় গৃহবধুকে নির্যাতনের অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় যৌতুকের দাবিতে সিগারেটের ছ্যাঁকা দিয়ে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে স্বামী মো. আসাদুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় বৃহস্পতিবার সদর থানায় মামলা করেন নির্যাতনের শিকার রূপা আক্তারের মা তারফিনা বেগম। তবে এর আগেই তারফিনা বেগমের মৌখিক অভিযোগে বুধবার রাতে অভিযান চালিয়ে আসাদুলকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসাদুল গাইবান্ধা সদর উপজেলার মালিবাড়ি ইউপির সজাইপাড়ার আব্দুল মজিদ ডিপটির ছেলে। রূপা আক্তারের বাড়ি জেলার সুন্দরগঞ্জ উপজেলার পশ্চিম ছাপড়হাটী খানপাড়ায়।

রূপার মা তারফিনা বেগম জানান, দুই বছর আগে আসাদুল ইসলামের সঙ্গে তার মেয়ে রূপার বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের জন্য রূপাকে প্রায়ই মারধর করতেন আসাদুল। এ নিয়ে একাধিকবার সালিশ বৈঠকও করা হয়। ২৮ দিন আগে একটি সন্তান প্রসব করেন রূপা। এমন অবস্থায় আসাদুল স্ত্রীকে এক লাখ টাকার জন্য চাপ দিয়ে বাবার বাড়িতে পাঠিয়ে দেন।

তিনি আরো জানান, কিছুদিন আগে নিজ বাড়িতে নিয়ে রূপাকে সিগারেটের ছ্যাঁকা দেন আসাদুল ও তার পরিবারের লোকজন। একই দাবিতে ১৯ আগস্ট রাতে মারধর ও সিগারেটের ছ্যাঁকা দেয়া হয়। এতে অসুস্থ হয়ে পড়লে খবর পেয়ে স্বজনরা রূপাকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে রূপা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রূপা আক্তার জানান, যৌতুকের দাবিতে প্রায়ই তাকে মারধর করতেন স্বামী। এছাড়া একাধিকবার সিগারেটের ছ্যাঁকা দেয়া হয়। এতে তিনি অজ্ঞান হয়ে পড়তেন।

সদর থানার ওসি খান মো. শাহরিয়ার জানান, মৌখিক অভিযোগ পেয়েই অভিযান চালিয়ে আসাদুলকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে নির্যাতনের কথা স্বীকার করেছেন তিনি।

Spread the love