শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরের টঙ্গী থেকে অপহরনের ২৪ দিন পরও উদ্ধার হয়নি স্কুল ছাত্রী বিথি। মুক্তিপন দাবি

গাজীপুর প্রতিবেদক : গাজীপুরের টঙ্গী খাপাড়া লেসন ইন্টারন্যাশনাল স্কুলের এক ছাত্রী অপহরন হয়েছে ২৪ দিন আগে। অপহরনকারী চক্র স্কুল থেকে কোচিংএ যাওয়ার পথে ওই স্কুল ছাত্রীকে অপহরণ করেছে। গত ২৬মে বিকেলে এ ঘটনা ঘটেছে। এঘটনার ২৪ দিন অতিবাহিত হলেও ওই স্কুল ছাত্রীকে উদ্ধার করতে পারেনি পুলিশ।

জানা যায়, উত্তর আউচপাড়া খাপাড়া এলাকার ভাড়াটিয়া একজন দরিদ্র দিন এনে দিন খাওয়া দরিদ্র ঘরেরকন্যা ও খাপাড়া লেসন ইন্টারন্যাশনাল স্কুলের ৮ম শ্রেনীর ছাত্রী বিথি আক্তার(১৩)স্কুল শেষ করে কোচিংএ যাওয়ার পথে ঐ স্কুলের কোচিং শিক্ষকের একটি চক্র তাকে অপহরণ করে। ঐ স্কুলের কোচিং শিক্ষকের নেতৃত্বে এ অপহরনের ঘটনা ঘটে বলেও জানান বিথীর পরিবারের লোকজন।  এর আগেও এই ধরনের  ঘটনা খলনায়ক হিসেবে তিনি কয়েকটি ঘটনা ঘটিয়েছে।

আপহৃত বিথির মা জানান, স্কুল মাষ্টার আলামিন তার কয়েকজন সাঙ্গপাঙ্গ নিয়ে তার মেয়েকে অপহরন করেছে সে। দু একদিন আগে থেকে অভিযুক্ত স্কুল মাষ্টার তাদের পরিবারের লোক জনের সাথে যোগাযোগ করছে। আজ শনিবার অনুমান দুপুর সাড়ে ১২টায় বিথির বড় ভাইকে ফোনে ২ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে। আর মুক্তিপন না পেলে স্কুল ছাত্রী বিথিকে নিশিদ্ধ পল্লীতে বিক্রি করে দেয়ার কথা বলে। অপহরনকারী কথার পর পরই বিষয়টি টঙ্গী থানার জিডি তদমত্মকারী কর্মকর্তাকে অবগত করা হয়। এ ব্যাপারে টঙ্গী থানায় একটি সাধারন ডায়রি করা হয় যাহান নং ১৩৫২ তারিখ ২৬ মে ১৪। জিডিতে অনুমান ছাড়া কাউকে আসামী করা হয়নি। এদিকে এ ঘটনার ২৪ দিন অতিবাহিত হলেও এখনো অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করতে পারেনি টঙ্গী থানা পুলিশ। জিডির তদন্তকারী কর্মকর্তা টঙ্গী থানার এসআই গাজী আলমগীর জানান, অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধারের সর্বাত্নক চেষ্টা চালাচ্ছেন তিনি। কিন্তু পুরিশ সুপার কার্যালয় থেকে অদ্য পর্যন্ত মোবাইল ট্রাকিং রিপোর্ট ২৪ দিনেও তার হাতে পৌছায়নি বলেও জানান তিনি।

রংপুর নগরের বেনুঘাট গ্রামের আব্দুল আজিজের কন্যা রাজেনা খাতুন রংপুর সরকারি কলেজে ইতিহাস বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষে ছাত্রী। তিন মাস আগে ওই এলাকার বেনুঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক, লালমনিরহাট মহেন্দ্রনগরের

সম্প্রতি রংপুরেও এধরনের ঘটনায় আত্নহত্যার শিকার হয় এক কলেজ ছাত্রী । শিক্ষক পরিচয়ের সুত্র ধরে শফিউল মেয়েটির বাড়িতে যাতায়াত করত এবং সে নিজেকে অবিবাহিত বলে জানায়। এরপর মেয়েটিকে প্রেমের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়। পরবর্তীতে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে মেয়েটির সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। অতপর মেয়েটিকে তুলে নিয়ে ভূয়া বিয়ের কাবিন রেজিস্ট্রি দেখিয়ে সেখানে হোষ্টেলে উঠে স্বামী-স্ত্রী হিসেবে বসবাস শুরু করে। এ খবর জানতে পেয়ে ১৪ জুন ১৪ শিক্ষক শফিউল আলম প্রিন্সে’র আগের স্ত্রী জমিলা দিনাজপুরে গিয়ে তাদের হাতেনাতে ধরে ফেলেন। সেখানে প্রিন্স তার আগের স্ত্রীর কাছে স্বীকার করে সে রাজেনা খাতুনকে বিয়ে করেনি। বিয়ের রেজিস্ট্রি ও কাবিন নামা সব ভুয়া। এসব জানতে পেরে রাজেনা খাতুন মানসিকভাবে ভেঙ্গে পড়েন। খবর পেয়ে রাজেনার পরিবারের লোকজন গিয়ে তাকে বাড়িতে নিয়ে আসেন। এরপর সকলের অজান্তে বৃহস্পতিবার ভোরে ঘরের দরজা বন্ধ করে বিষপান করে আত্নহত্যা করেন কলেজ ছাত্রী রাজেনা খাতুন। সকাল ১০ টার দিকে মেয়ে ঘুম থেকে উঠছে না দেখে মেয়ের মা জরিনা বেগম ও বাবা আব্দুল আজিজ দরজা ভেঙ্গে দেখেন মেয়ে মেঝেতে অচেতন অবস্থায় পরে আছে। পরে স্থানীয় লোকজন ছুটে এলে পরিবারে লোকজন নিশ্চিত হয় যে তাদের মেয়ে বিষ পানে আত্মহত্যা করেছেন।

Spread the love