বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপের অভিযোগে দেবর-ননদ আটক

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে দুই লাখ টাকা যৌতুকের দাবিতে এক গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপের ঘটনায় দেবর মো. রাজ ও ননদ ময়ুরী বেগমকে আটক করেছে পুলিশ। এ ঘটনার হোতা স্বামী তানভীরুল রহমান রাহুল পলাতক রয়েছেন। 

রোববার দুপুরে কোতোয়ালি থানার ওসি মোজাফ্ফর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন । 

আটক দেবর মো. রাজ ও ননদ ময়ুরী বেগম দিনাজপুর পৌর এলাকার মামুনের মোড়ের মিজানুর রহমানের সন্তান।

দিনাজপুরের সুইহারী মাঝাডাঙ্গা গ্রামের তোফাজ্জল হোসেনের মেয়ে রিয়া বেগমের সঙ্গে চার বছর আগে দিনাজপুর পৌর এলাকার মামুনের মোড়ের  মিজানুর রহমানের ছেলে তানভীরুল রহমান রাহুলের সঙ্গে আনুষ্ঠানিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক দেয়া হলেও বিয়ের কিছু দিন পর থেকে আরো দুই লাখ টাকা যৌতুকের জন্য রিয়ার উপর চাপ দিতে থাকে স্বামীর পরিবার। এক মাস আগে যৌতুকের দাবি করায় রিয়া বেগম বাবার বাড়িতে চলে যান এবং সেখানেই বসবাস করতে থাকেন। 

কোতোয়ালি থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, গত ২৯ ফেব্রুয়ারি সন্ধ্যায়  দিনাজপুরের বাণিজ্য মেলা থেকে রিয়া বেগম ও তার মা এবং ভাবি মিলে অটোরিকশা যোগে নিজ বাড়ি সুইহারী মাঝাডাঙ্গা যাওয়ার পথে হিরাহার পাকা সড়কের উপর অটোরিকশা থামিয়ে রিয়ার স্বামীসহ আরো ছয়জন রিয়ার মা ও ভাবিকে অটোরিকশা থেকে নামিয়ে পিটিয়ে আহত করেন। এ ঘটনায় অটোরিকশায় থাকা রিয়া বেগম এগিয়ে আসলে তার স্বামী ও তার সহযোগীরা মিলে  তার গায়ে অ্যাসিড নিক্ষেপ করে। এতে করে রিয়া বেগমের পিঠের ২০ শতাংশ  পুড়ে যায়। বর্তমানে রিয়া দিনাজপুর এম ,আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন। 

এম আব্দুর রহিম মেডিকেল কলেজের বার্ন ইউনিটের চিকিৎসক ডা. আব্দুন সালাম বলেন, রিয়া বেগমের পিঠ থেকে পা পর্যন্ত  শরীরের বিভিন্ন অংশ অ্যাসিডে ঝলসে গেছে। এখন তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

Spread the love