বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গোলাম আযমের দাফন সম্পন্ন

রাজধানীর মগবাজারের কাজী লেনে পারিবারিক কবরস্থানে জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার বেলা সোয়া ৩টার দিকে তাকে দাফন করা হয়। এর আগে বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তার নামাজে জানাজা সম্পন্ন হয়। এদিকে গোলাম আযমের লাশ বায়তুল মোকাররমে নেয়ার ১ ঘণ্টা আগে বেলা ১১টার দিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে পরপর ৬টি ককটেল বিস্ফোরণ ঘটেছে। পল্টন এলাকায় পুলিশের ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই শনিবার বেলা সাড়ে ১১টায় ককটেল বিস্ফোরণ ঘটে।
জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গোলাম আযমের নামাজে জানাজা জানাজায় ইমামতি করেন মরহুমের ছেলে সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আযমী। জানাজার নামাজের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান ও অধ্যাপক গোলাম আজমের ছেলে আবদুল্লাহিল আমান আযমী। দুপুর সোয়া ১টার দিকে গোলাম আযমের মরদেহ বায়তুল মোকাররমের দ্বিতীয় তলায় নিয়ে রাখা হয়। জানাজায় শরিক হওয়ার জন্য বায়তুল মোকাররম মসজিদের ভেতরে এবং বাইরে সমবেত হয়েছিলেন কয়েক লাখ লোক। জানাজা শেষে দুপুর ২টার দিকে গোলাম আযমের মরদেহ নিয়ে আবার তার মগবাজারের বাসার উদ্দেশ্যে নিয়ে যায় দলীয় নেতাকর্মী ও পরিবারের সদস্যা। সেখানে বেলা সোয় তিনটার দিকে পারিবারিক কবরস্থানে বাবার পাশে চিরনিদ্রায় শায়িত করা হয় তাকে।
প্রসঙ্গত বৃহস্পতিবার রাত ১০টা ১০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দেশের এ শীর্ষ যুদ্ধাপরাধী। শুক্রবার ময়না তদন্ত শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এরপর থেকে বিশেষ এম্বুলেন্সে হিমায়িত করে মগবাজারের বাসার ভেতরেই গোলাম আযমের মরদেহ রাখা হয়।

Spread the love