শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় এক শিক্ষকে মারপিট প্রতিবাদে শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

মোঃ শফিকুল ইসলাম, ঘোড়াঘাট (দিনাজপুর) সংবাদদাতাঃ দিনাজপুরের ঘোড়াঘাটে রাস্তায় স্কুল ছাত্রীদের বিভিন্ন অঙ্গিভঙ্গিমায় ও কথা বার্তায় ইভটিজিং করায় জনৈক শিক্ষক প্রতিবাদ করায় ইভটিজিং কারিরা ঐ শিক্ষকে রাস্তায় মারপিট করার প্রতিবাদে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার করা হয়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার কাশিয়াতলা মোড়ে শিক্ষকে মারপিটের ঘটনা ঘটে।

থানায় দাখিলকৃত এজাহার সূত্রে জানা যায়, উপজেলার বলাহার দ্বি-মুখী উচ্চবিদ্যালয়ের কয়েক জন ছাত্রী স্কুলে নিয়মিত যাতায়াতের সময় খুতখুর শীধল গ্রামের কিছু বখাটে ছেলে প্রতিনিয়ত রাস্তায় অঙ্গভঙ্গিমাসহ বিভিন্ন অশালিন কথাবার্তা বলে উক্তত্য করতে থাকে। এ ব্যাপারে ছাত্রীদের অভিযোগের সূত্রে শিক্ষকরা ইভটিজিংকারীদের বিভিন্ন সময় নিষেধ করে থাকে। এর সূত্রে ধরে বৃহস্পতিবার সকালের দিকে একই বিদ্যালয়ের শিক্ষক মোঃ মাজারুল ইসলাম (৩৭) বিদ্যালয়ে যাওয়ার পথে কাশিয়াতলা মোড়ে পৌছিলে ইভটিজিংকারীরা ধারালো অস্ত্রসহ তার পথরোধ করে মোটর সাইকেল থামাইয়া দেয়। এ সময় ইভটিজিংকারীরা তাকে কিল ঘুষি মেরে রাস্তায় ফেলে নগদ টাকা সহ হাত ঘড়ি ও একটি সোনার চেন কেড়ে নেয়। বিষয়টি ঐ শিক্ষক স্কুলে গিয়ে জানালে তাৎক্ষণিক শিক্ষার্থীরা এর প্রতিবাদে রাস্তা অবরোধ করে। এ ব্যাপারে ঘোড়াঘাট থানা পুলিশ অবগত হলে অফিসার ইনচার্জ আমিরুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনা স্থলে পৌছে আইনানুগ ব্যবস্থা গ্রহণে আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে শিক্ষক মোঃ মাজারুল ইসলাম বাদী হয়ে ঘোড়াঘাট থানায় ৪ জনের বিরুদ্ধে একটি এজাহার দাখিল করে। ওসি আমিরুল ইসলাম এজাহার দাখিলের সত্যতা স্বীকার করেছেন।

Spread the love