শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চবি ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে কমপক্ষে ৯ জন আহত হয়েছেন। 

রবিবার (১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের লেডিস ঝুপড়িতে এ ঘটনার সূত্রপাত হয়। শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক অনুসারীর দুটি উপপক্ষ সিএফসি ও সিক্সটি নাইন এর মধ্যে এই সংঘর্ষ হয়। 

এ ঘটনায় সভাপতির অনুসারী মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ জোনায়েদ রেদোয়ানের অবস্থা আশঙ্কাজনক বলেও খবর পাওয়া গেছে।

আহতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মেহেদী হাসান, মো. পাভেল, মিলন ও সুমন মির্জা। তারা সবাই সাধারণ সম্পাদকের অনুসারী।

অন্যদিকে সভাপতির অনুসারীরা হলেন- রসায়ন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহরাব উদ্দিন মিনহাজ, একই বর্ষের আইন বিভাগের মাহফুজ আল মামুন, ইতিহাস বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শোয়ায়েব আখতার সুলভ এবং একই শিক্ষাবর্ষের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী অর্ক আহত হন। আহতরা সবাই বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
 
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের লেডিস ঝুপড়িতে অ্যাকাউন্টিং বিভাগের অভ্যন্তরীণ বিষয় নিয়ে দুই পক্ষের কর্মীদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী পক্ষ সিক্সটি নাইনের কর্মীদের মারধর করেন শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী পক্ষ সিএফসির কর্মীরা।

পরে কলা ঝুপড়িতে সিএফসি কর্মীদের মারধর করে সিক্সটি নাইনের কর্মীরা। এ ঘটনায় শাহ জালাল হল ও আমানত হল শিক্ষার্থীদের দুইটি পক্ষ আবারও সংঘর্ষ ছড়িয়ে পড়ে। 

এতে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় তাদের হাতে বিভিন্ন রকম দেশীয় অস্ত্র দেখা যায়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের শাহ জালাল হল ও আমানত হল কেন্দ্রিক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বিভাগের অভ্যন্তরীণ বিষয় নিয়ে জুনিয়রদের মধ্যে একটু ঝামেলা হয়েছে। আমরা সিনিয়ররা বিষয়টি সমাধান করে নেব।

এ দিকে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুও সভাপতির সঙ্গে কণ্ঠ মিলিয়ে একই কথা বলেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. এসএম মনিরুল হাসান বলেন, পরিস্থিতি এখন শান্ত রয়েছে৷ আমরা দুই পক্ষকেই ডেকেছি। দুই পক্ষের সঙ্গে বসে বিষয়টি সমাধান করা হবে।

Spread the love