মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলে গেলেন পারভিন সুলতানা দিতি

চলে গেলেন বাংলা চলচ্চিত্রের একজন প্রিয় মানুষ, প্রিয় অভিনেত্রী, প্রিয় নায়িকা, প্রিয় নৃত্যশিল্পি, প্রিয় গায়িকা পারভিন সুলতানা দিতি ।

রোববার বিকালে রাজধানীর ইউনাইটেড হাসাপাতালে ব্রেন টিউমারে আক্রান্ত দিতি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

চ্যানেল আই অনলাইনকে এ খবর নিশ্চিত করে তার ছোট বোনের স্বামী শাহরুখ জামান জানান, বিকাল ৪টা ৫ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুস্তাফিজুর রহমান গুলজার চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘দিতির মরদেহ আজ হাসপাতালের হিমঘরে রাখা হবে। আগামীকাল সকালে তার নিজ গ্রাম নারায়ণগঞ্জের সোনারগাঁ-এ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।’

দীর্ঘদিন ভারতের চেন্নাইনের এমআইওটি হাসপাতালে চিকিৎসা নিয়ে দেশে ফিরেন দিতি। এরই মধ্যে একাধিবার তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে।

গত বছরের মাঝামাঝি সময়ে মস্তিষ্কে ক্যানসার ধরা পড়ে পরে দিতির। তারপর চিকিৎসার জন্য ভারতের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি (এমআইওটি) হাসপাতালে নেয়া তাকে। সেখানে তিন দফা চিকিৎসা করা হয় তার। তবুও তার অবস্থার কোন উন্নতি দেখা যায়নি বরং রেডিয়েশনের পার্শ্বপ্রতিক্রিয়ায় ‘পারকিনসন’ রোগে আক্রান্ত হয়ে পড়েন এ তারকা।

পারকিনসন থেকে দিতি সুস্থ হতে পারবেন না বলে জানান চিকিৎসকরা। এরপর গত ৮ জানুয়ারি দেশে ফিরিয়ে এনে ইউনাইটেড হাসপাতালে রাখা হয় দিতিকে। সেখানেই চলছিলো তার চিকিৎসা। কিন্তু আর সুস্থ হতে পারলেন না তিনি।

১৯৬৫ সালে ঢাকার নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন গুণী এই অভিনেত্রী। ১৯৮৪ সালে চলচ্চিত্রাঙ্গনে দেখা দেয় নতুন মুখের সঙ্কট। তখন এক প্রতিভা অন্বেষণ কার্যক্রম থেকে উঠে আসেন দিতি। তিনি দুইশরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত প্রচুর ছায়াছবি এই সময়ের দর্শকদের কাছেও তুমুলভাবে জনপ্রিয়।

Spread the love