বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলে গেলেন শিক্ষাবিদ ও ভাষা সৈনিক অধ্যক্ষ তমিজউদ্দিন

Pbবীরগঞ্জ প্রতিদিনঃ চলে গেলেন শিক্ষাবিদ ও ভাষা সৈনিক অধ্যক্ষ তমিজউদ্দিন আহম্মেদ (৮২)। তিনি মঙ্গলবার ভোর ৪টায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না——রাজেউন)।  দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের মৃত আলহাজ্ব তছির উদ্দিন আহম্মেদের পুত্র অধ্যক্ষ তমিজ উদ্দিন আহম্মেদ ছাত্র জীবন থেকেই রাজনীতিতে জড়িত ছিলেন। ১৯৫২ সালে ভাষা আন্দোলনের সময় গ্রেফতার হয়ে তিনি ২৯দিন জেল খেটেছেন। কর্ম জীবনে তিনি অনেক নামীদামী শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তিনি দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি প্রাথমিক শিক্ষক নিয়োগ কমিটির সদস্য ছিলেন। আমৃত্যু তিনি বঙ্গবন্ধুর আদর্শেও সৈনিক ছিলেন।

বুধবার সকাল ১০টায় পৌর শহরের কবি নজরুল উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে মরহুমকে নিজ গ্রাম মাকড়াইয়ে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

তাঁর মৃত্যুতে কেন্দ্রিয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) নির্বাচনী আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক আলহাজ্ব হামিদুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ তরিকুল আলম, উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি  বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব তছলিম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, সাধারণ সম্পাদক দেবেশ চন্দ্র রায়, মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক কালিপদ রায়, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ মোশারফ হোসেন বাবুল, সম্পাদক প্রভাষক রফিকুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি উপজেলা কৃষক লীগের সহ-সভাপতি মামুনুর রশীদ শাহীন, সাধারণ সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান গোপাল দেব শর্মা, উপজেলা বিএনপির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি আলহাজ্ব মোঃ মনজুরুল ইসলাম মনজু, পৌর বিএনপির সভাপতি  আলহাজ্ব মোঃ আমিরম্নল বাহার, ঢাকাস্থ বীরগঞ্জ সমিতি, বীরগঞ্জ পাবলিক লাইব্রেরী, অন লাইন পত্রিকা বীরগঞ্জ প্রতিদিন, উপজেলা জাতীয় সাংবাদিক সংস্থা শ্রদ্ধেয় শিক্ষাবিদ ও ভাষা সৈনিক অধ্যক্ষ তমিজউদ্দিন আহম্মেদ মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

Spread the love