শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিরিরবন্দরে এলজিএসপি প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ

মো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দরে এলজিএসপি প্রকল্পের কাজে ব্যাপক অনিয়ম, দূর্নীতি ও অর্থ লুটপাটের লিখিত অভিযোগ দায়ের হয়েছে।
অভিযোগে জানা গেছে, উপজেলার ১০নং পুনট্টি ইউনিয়নের হরানন্দপুর গ্রামের তৈয়বের বাড়ি হতে হাকিমের বাড়ি পর্যন্ত ড্রেন নির্মাণ প্রকল্পের কাজে কয়েক বছর পূর্বে নির্মিত ড্রেনকে শুধুমাত্র সংস্কার করে নতুন ড্রেন নির্মাণ কাজের ১ লাখ ২০ হাজার টাকা আত্মসাত করেছে প্রকল্পের সভাপতি সংরক্ষিত মহিলা ইউপি সদস্য নার্গিস বেগম। এলাকাবাসি গত ২৮ জানুয়ারি ডিজিএলজি দিনাজপুর ও চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এক লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে জানা যায়, পূর্বে নির্মিত ড্রেনের ওপরের ২ লাইন খুলে ফেলে সিমেন্ট ঝরিয়ে খোঁয়া তৈরী করে এবং ওই ড্রেনের উপর নতুন করে ২ ও ৩ নম্বর ইট ব্যবহার করে গেঁথে দিয়ে প্লাষ্টার করে দেয়া হয়েছে। স্থানীয় বাসিন্দা মোকছেদুল, জিয়াউর ও আ. খালেক জানান- পুরাতন ড্রেনের ওপরে প্রকল্প সভাপতি নতুন করে ড্রেন নির্মাণ করেছেন।
এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর এ কামাল বলেন, এলজিএসপি প্রকল্পের কাজে অনিয়ম করার সুযোগ নাই। কেউ অনিয়ম করে থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী পলাশ জানান, এ ব্যবস্থাটি আজব পদ্ধতি। অফিস থেকে শুধুমাত্র ইষ্টিমেট করে দেয়া হয়। কোথাও কোন স্বাক্ষরের প্রয়োজন হয় না।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. গোলাম রব্বানী বলেন, তদন্তপূর্বক অনিয়ম প্রমাণিত হলে প্রকল্প সভাপতির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থাসহ নতুন করে ড্রেন নির্মাণের ব্যবস্থা করা হবে।
দিনাজপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. ইমতিয়াজ হোসেন বলেন, প্রকল্পের কাজে যেই অনিয়ম ও দুর্নীতি করুক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। এ ব্যাপারে প্রকল্প সভাপতি নার্গিস বেগম অভিযোগ অস্বীকার করে বলেন, কোন অনিয়ম হয়নি। সুষ্ঠুভাবে কাজ করা হয়েছে।

Spread the love