শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিরিরবন্দরে পানি সেচ দেয়া বকেয়া পাওনা চাওয়ায় সেচঘর ভাংচুর ও মারপিট

মো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার পল্লীতে পানি সেচ দেয়া বকেয়া পাওনা টাকা চাওয়ায় সেচঘর ভাংচুর ও বাঁধা প্রদানকারিদের উপর অতর্কিত হামলায় দুই যুবক আহত হয়েছে। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে আশংকাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনাটি উপজেলার ভিয়াইল ইউনিয়নের দল্লা কৃষক সমবায় সমিতির এলএলপি পাম্প ঘরের সামনে গত ২৩ জানুয়ারি বিকেল ৩টার সময় ঘটেছে। এ ঘটনায় আহত যুবক কামরুল হাসান সোহাগ (৩৩) দিনাজপুর আদালতে বাদী হয়ে একটি মামলা দায়ের করলে বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট থানা পুলিশকে ঘটনাটি তদন্ত করে প্রকৃত তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয়ার নির্দেশ দিয়েছে।

এজাহারসূত্রে জানা গেছে, দল্লা কৃষক সমবায় সমিতির সভাপতি আব্দুর রহমান ১৫ বছর যাবত ৫ কিউসেক পাম্পটি পরিচালনা করে আসছেন। ওই সমিতির সদস্য একই এলাকার আব্দুল মাজিদ নামে এক কৃষক গত ২ বছরের সেচের পানির বকেয়া টাকা না দেয়ায় সমিতির সদস্যরা তার জমিতে পানি সরবরাহ না করার সিদ্ধান্ত নেয় এবং বকেয়া টাকা চাওয়ায় ওই কৃষক ও তার পরিবারের সদস্য হাফসা আকতার সেতু (২৩), মোস্তারিনা বেগম (২৭), দেলোয়ার হোসেন (৩৫), সেকেন্দার আলী (৩২) সহ অন্যান্য সদস্যরা ক্ষিপ্ত হয়ে পাম্পের ঘরটি ভাংচুর করে। এসময় বাঁধা প্রদান করতে গেলে তারা বাঁধা প্রদানকারি কামরুল হাসান সোহাগ ও আমজাদ নামে এক যুবককে এলোপাথারী মারপিটসহ ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে গুরুতর জখম করে। তাদের চিৎকারে প্রতিবেশি লোকজন ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

চিরিরবন্দর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জানান, আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে ভর্তি করানো হয়েছে। বর্তমানে তারা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। তাদের সুস্থ হতে কয়েকদিন সময় লেগে যেতে পারে।

স্থানীয় কয়েকজন কৃষক জানান, ঘটনার পর হতে সেচ পাম্পটি বন্ধ থাকায় চলমান বোরো মৌসুমে পানি সরবরাহ বন্ধ হওয়ায় তারা ক্ষতির শিকার হচ্ছেন। তারা দ্রুত পাম্পটি চালুর জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার জানান, ঘটনাটি তদন্ত করে প্রকৃত ঘটনার তদন্ত প্রতিবেদন আদালতে পাঠানো হবে।

Spread the love