শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিরিরবন্দরে বাঁশঝাড় থেকে নবজাতক কন্যা শিশু উদ্ধার

মো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় একদিন বয়সের এক কন্যা নবজাতককে উদ্ধার করেছে এলাকাবাসী। উদ্ধারকৃত নবজাতক শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গত ২৩ শে নভেম্ব^র দুপুর সাড়ে ১২টায় উপজেলার ১০নং পুনট্টি ইউনিয়নের খামার কৃষ্ণপুর গ্রামের আমতলী সিএন্ডবি রোডের দক্ষিণ পাশে ভেলামতি নদীর ধারে বাঁশঝাড় থেকে উদ্ধার করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, এসময় স্থানীয় আদিবাসীপাড়ার ক’জন ব্যক্তি মাটিতে অর্ধেক পোতা, রক্তাক্ত ও ধূলাবালুমাখাবস্থায় সদ্য প্রসূত ওই কন্যা শিশুটির কান্না শুনতে পায় এবং সেখান থেকে তাকে উদ্ধার করে। ওই এলাকার নিঃসন্তান দম্পতি লিপিন মুরমু ও আদরী বাসকে শিশুটিকে গ্রহণ করে। এর এক পর্যায়ে এলাকায় জাতধর্মের ধুয়ো তুলে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। নিঃসন্তান আদুরী বাসকে জানান, তাদের বিয়ে হওয়ার দীর্ঘ ১০বছর হয়েছে। তাদের পরিবারে কোন সন্তান না থাকায় তাঁরা এ বাচ্চাটি লালনপালন করতে চান। এসংবাদ পেয়ে উপজেলা নিবাহী অফিসার (ইউএনও) মো. গোলাম রব্বানী ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় ওই দম্পত্তির বাড়ি থেকে নবজাতক শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মতুজা আল মামুন জানান, শিশুটি হয়তো দীর্ঘক্ষণ মাটিতে পড়েছিল। তাই শ্বাসকষ্টের সমস্যা হয়েছে। শিশুটির যতœসহকারে চিকিৎসা চলছে। শিশুটির দ্রুত সুস্থ হওয়ার আশা করছেন তিনি।

উপজেলা নিবাহী অফিসার (ইউএনও) মো. গোলাম রব্বানী জানান, উদ্ধারকৃত শিশুটির অভিভাবককের সন্ধান পাওয়া গেলে তাকে তাদের নিকট হস্তান্তর করা হবে।

Spread the love