শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগের বাধায় ডাকসু ভিপির ইফতার মাহফিল পণ্ড

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের বাধার মুখে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হকের ইফতার মাহফিল পণ্ড হয়ে গেছে। শনিবার (২৫ মে) বিকেলে শহরের মসজিদ রোডস্থ একটি হোটেলে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের উদ্যোগে এ অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু প্রধান ফটকে তালা থাকায় ভেতরে ঢুকতে না পেরে অনুষ্ঠান ভণ্ডুল হয়ে যায়। এতে ভিপি নুরুসহ নেতারা সড়কের পাশে বসেই ইফতার করেন।

সংগঠনের নেতারা জানান, শহরের গ্র্যান্ড এ মালেক চায়নিজ রেস্টুরেন্টে ইফতার মাহফিলের আয়োজন করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া শাখা। এতে প্রধান অতিথি করা হায় ডাকসুর ভিপি নুরুল হককে। রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে বিল পরিশোধ করে ইফতারের আয়োজন সম্পন্ন করা হয়। কিন্তু বিকেলে ছাত্রলীগের নেতাকর্মীরা ইফতার অনুষ্ঠান বন্ধ করে দেন।পাশাপাশি ভিপি নুরুল হক ও তার সহযোগীদের প্রতিহত করারও ঘোষণা দেন তারা।

এ সময় ভিপি নুরুল হক সাংবাদিকদের বলেন, ‘ছাত্রলীগের নেতাকর্মীরা কেন এমন উগ্র আচরণ করছে, এটি আমাদের বোধগম্য নয়। এ ধরনের কাজ করে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়কে অপমান করেছে।’

এদিকে ভিপি নুরুর ব্রাহ্মণবাড়িয়ায় আসাকে কেন্দ্র করে শহরজুড়ে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। তার আগমনের প্রতিবাদে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা শহরের বিভিন্ন পয়েন্টে বিক্ষোভ মিছিল বের করেন। জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বলেন, ছাত্রলীগ ছাত্রশিবিরের অনুষ্ঠান প্রতিহত করেছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম উদ্দিন জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। শঙ্কিত হবার কিছু নেই।

প্রসঙ্গত, ভিপি নুরুল হক ঢাকা থেকে ট্রেনযোগে ব্রাহ্মণবাড়িয়ায় আসার পর কড়া পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে তাকে অনুষ্ঠানস্থলে নিয়ে যাওয়া হয়।

Spread the love