শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জনস্বার্থে পাকেরহাট হাসপাতালে ডায়াগনস্টিক প্রতিনিধি ও রিপ্রেজেনটিভ প্রবেশে নিষেধাজ্ঞা জারি

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি :জনস্বার্থে দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাকেরহাটে ঔষুধ কোম্পানির রিপ্রেজেনটিভদের চিকিৎসক ভিজিট, রোগীদের প্রেসক্রিপশনের ছবি তোলা এবং হাসপাতাল প্রবেশে সকল ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিকের প্রতিনিধিদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

২ ও ৩ জুলাই উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.আবু রেজা মোঃমাহমুদুল হক স্বাক্ষরিত নোটিশে জানানো হয়, হাসপাতালের সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে ও রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করণের লক্ষ্যে শুধু মাত্র সপ্তাহে একদিন মঙ্গলবার দুপুর ১ টা থেকে ২ টা পর্যন্ত চিকিৎসক ভিজিটের সময় ব্যতীত বহিঃবিভাগ,জরুরী বিভাগে অবস্থান না করতে এবং রোগীদের প্রেসক্রিপশনের ছবি না তুলতে ঔষুধ কোম্পানির রিপ্রেজেনটিভদের  এবং অত্র স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সহিত ভিজিট না করতে সকল ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিকের প্রতিনিধিদের কঠোরভাবে নিষেধ করা হইল ।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.আবু রেজা মোঃমাহমুদুল হক জানান, ইতিপূর্বে তাঁদের অবহিত করার পরেও ইদানিং কতিপয় রিপ্রেজেনটিভ এবং ডায়াগনস্টিক প্রতিনিধি হাসপাতালে ও চিকিৎসকদের চেম্বারে অহেতুক অবস্থান করছেন এতে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে যা সরকারী কাজে বাধার শামিল। তাই নোটিশ জারির পর কেউ আদেশ অমান্য করলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love