মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জলঢাকায় ঘোড়াদৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

নীলফামারী প্রতিনিধি॥ গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়াদৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) বিকালে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের খারিজা গোলনা বড়মাঠে ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই ঘোড়াদৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রচন্ড গরমকে উপেক্ষা করে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার দর্শক ঐতিহ্যবাহী এই ঘোড়াদৌড় দেখতে উপস্থিত হন খারিজা গোলনা বড়মাঠে। আবহমান গ্রাম বাংলার এই প্রতিযোগিতা চলাকালে পুরো এলাকা উৎসবের নগরীতে রুপ নেয়।
প্রতিযোগিতায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে ২৮ জন খেলোয়াড় তাদের নিজ নিজ ঘোড়া নিয়ে দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তুমুল প্রতিদ্বন্দ্বিতা পুর্ন খেলা শেষে ৯জনকে পুরষ্কার প্রদান করা হয়।
১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের দুইটা এলইডি টিভি ও একটি বাইসাইকেল সহ অন্য ৬জনকে বিভিন্ন পুরষ্কার প্রদান করা হয়। পুরষ্কার প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজাউদ্দৌলা। ইউপি চেয়ারম্যান কামরুল আলম কবিরের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জলঢাকা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য আব্দুল ওয়াহেদ বাহাদুর, ভাইসচেয়ারম্যান ও উপজেলা জাসদের সভাপতি গোলাম পাশা এলিচ প্রমুখ।

Spread the love