শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জলঢাকায় হোম কোয়ারেন্টাইনে ৩২ জন

ভবদিশ রায়, জলঢাকা প্রতিনিধিঃ ॥ ভারত, মরিশাস, মালয়েশিয়া, ওমান ও দুবাই থেকে নীলফামারীর জলঢাকা উপজেলায় বিদেশ থেকে ফেরত আসা ৩২ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টইনে রাখা হয়েছে। তারা ১৪ দিন নিজ বাড়ীতে সরকারি নির্দেশনা মোতাবেক অবস্থান করছে।

রবিবার (২২ মার্চ) দুপুরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু হাসান মোহাম্মদ রেজওয়ানুল কবির জানান তাদের দেহে করোনা ভাইরাস আছে কিনা তা যাচাইয়ের জন্য হোম কোয়ারেন্টাইন ব্যবস্থা নেওয়া হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রতিদিন তাদের নজরদারি ও চেকআপ করা হচ্ছে।

এসময় তিনি জানান তারা সকলেই শঙ্কামুক্ত। এদের মধ্য গোলনা ইউনিয়নে ১০জন, শৌলমারি ইউনিয়নে ৪জন, বালাগ্রাম ইউনিয়নে ৩ জন, কাঠালী ইউনিয়নে ৭জন, শিমুলবাড়ী ইউনিয়নে ৩জন, গোলমুণ্ডা ইউনিয়নে ১জন, ডাউয়াবাড়ী ইউনিয়নে ১জন, ধর্মপাল ইউনিয়নে ১জন, কৈমারী ইউনিয়নে ১জন ও খুটামারা ইউনিয়নে ১জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদিকে বিদেশ ফেরত প্রবাসীদের তথ্য সংগ্রহ করতে স্বাস্থ্যবিভাগ উপজেলার সকল ওয়ার্ডে কমিটি গঠন করেছে। এ ছাড়াও হাসপাতালে করোনার জন্য ৫ শয্যা বিশিষ্ট পৃথক ইউনিট ও আউশোলেসন ওয়ার্ড খোলা হয়েছে।

Spread the love