শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জাগরণী ক্লাবের আয়োজনে ১৫ দিনব্যাপী ‘প্রতিভা অন্বেষণ ফুটবল ক্যাম্প’ শুরু

রফিক প্লাবন, দিনাজপুর ॥- “ধার্মীকতা, শিক্ষা, ক্রীড়া সংস্কৃতির সমন্বয়ে প্রকৃত যুব সমাজ” এই শ্লোগানে শহরের পাটুয়াপাড়াস্থ জাগরণী ক্লাব কমিটির আয়োজনে ১৫ দিনব্যাপী ‘প্রতিভা অন্বেষণ ফুটবল ক্যাম্প-২০১৮’ উদ্বোধন করা হয়েছে।

১৩ অক্টোবর শনিবার বিকেলে জাগরণী ক্লাব মাঠে প্রধান অতিথি হিসেবে ফুটবলে কিক মেরে প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু। এসময় দুই সারিতে দাড়িয়ে থাকা ক্ষুদে প্রশিক্ষনার্থীদের সাথে পরিচিত হন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

আয়োজকবৃন্দ জানায়, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র প্রধান পৃষ্ঠপোষকতায় ও জাগরণী ক্লাবের মহসীন আলী গ্রন্থাগার এর সহযোগিতায় ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পে অনুর্ধ্ব-১২ ও অনুর্ধ্ব-১৫ ক্যাটাগরিতে মোট ৪৫ জন বালক অংশগ্রহণ করেছে। আজ ১৪ অক্টোবর রোববার থেকে ১৫ দিন জাগরণী ক্লাব মাঠে সকাল ৬ টা থেকে ৮ টা পর্যন্ত দুই ঘন্টা করে প্রশিক্ষণ প্রদান করা হবে।

ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন শেষে জাগরণী ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আলী শাহীন, ফিরোজ মো. অলি আহাদ, সাবেক ফুটবল খেলোয়াড় আলী আহসান রকেট, সাবেক বেমাগার সম্পাদক মীর মাকুল আলী, সাবেক গোল রক্ষক মো. মোস্তাক, ক্লাবের ক্রীড়া সম্পাদক সাইফুর আলম, নির্বাহী সদস্য আকতারুজ্জামান তুহিন ও মো. তালেব হোসেন মালেক্কা।

জাগরণী ক্লাবের সাধারণ সম্পাদক জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপূর্ব’র সঞ্চালনায় ক্ষুদে প্রশিক্ষনার্থীদের মাঝে ক্রীড়া সামগ্রী প্রদান করা হয়। আলোচনা শেষে প্রশিক্ষণ জার্সির মোড়ক উম্মোচন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

বক্তারা বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনযোগী হতে হবে। যারা নিজেদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় সম্পৃক্ত করে, তারা দুই ক্ষেত্রেই ভালো করে। খেলাধুলা করলে মনমানসিকতা বড় হয় ও তারা কখনো ভুল পথে পা বাড়ায় না। তাই লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার চর্চা করতে হবে।

Spread the love