শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদৎ বার্ষিকীতে খানসামায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

KhanShamaআব্দুর রাজ্জাক, স্টাফ রিপোর্টারঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৯তম শাহাদৎ বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে খানসামা উপজেলায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপির নেতৃত্বে শোক র‌্যালীসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৫ আগষ্ট শুক্রবার সকাল ১১.৪৫ মিনিটে দিনাজপুরের খানসামা উপজেলা চত্ত্বর থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৯ তম শাহাদৎ বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে একটি বিশাল শোক র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের পাদদেশে সমবেত হয়। র‌্যালীতে নেতৃত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি। খানসামা উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের আয়োজনে র‌্যালীতে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, প্রশাসনের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, শিক্ষাবিদ, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, ব্যবসায়ী, সাংবাদিকসহ সকল স্তরের জনসাধারনের ব্যাপক অংশগ্রহনে র‌্যালীটি শেষ হয়। উপজেলা চত্ত্বরে সর্বস্তরের জনগণের সমাগম ঘটে।

র‌্যালী শেষে উপজেলা অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি ও সহধর্মিনী শাহিন আলী, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিনুর আলমসহ কর্মকর্তাবৃন্দ, জেলা আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য জেড এইচ মোহাম্মদ আলী শামীম, খানসামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহ্ মো. আব্দুল জববার, সহ সভাপতি প্রভাষক মো. সাইফুল ইসলাম, আতোয়ার রহমান, সাধারণ সম্পাদক শফিউল আযম চৌধুরী লায়ন, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজ সরকার, দপ্তর সম্পাদক মো. নুরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মাহফুজার রহমান চৌধুরী মাহফুজ, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আবুল কালাম আজাদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, উপজেলা কৃষকলীগের সভাপতি বাবু দেবেন্দ্রনাথ বিশ^াস, কৃষকনেতা মনোরঞ্জন, মোজাফ্ফর হোসেন, আমজাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের রেজাউল ইসলাম, রাকেশ গুহ, রায়হান, নুর, সৈকত প্রমুখ। এছাড়াও পাকেরহাটস্থ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে সকাল ৮টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়। সেই সাথে নেতাকর্মীদের মাঝে কালো ব্যাজ ধারণ, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিনুর আলম’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি।

এরপর উপজেলা প্রশাসন ও ইসলামী ফাউন্ডেশন আয়োজিত জাতির পিতাকে নিয়ে লেখা রচনা, চিত্রাঙ্কন ও হামদ না’ত এর বিজয়ী ১৫ জনকে উপহার প্রদান করা হয়। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নিজ নিজ ব্যানারে ও সকল ইউনিয়ন পরিষদ দিবসটি যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্বীয্যের মাধ্যমে পালন করে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯ তম শাহাদৎ বার্ষিকীতে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনগুলো ৬টি ইউনিয়নে সকাল থেকে কুরআন খানি, বাদ জুম্মা মিলাদ মাহফিল, দুঃস্থ্য ও দরিদ্রদের মাঝে পররাষ্ট্রমন্ত্রী পাকেরহাট ডিগ্রী কলেজে খাবার বিতরন করেন।

 

 

Spread the love