শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ড শুরু বৃহস্পতিবার

২১তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচগুলো মাঠে গড়াচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। দেশের চারটি ভেন্যুতে আটটি দল মুখোমুখি হবে। সবগুলো খেলাই শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

প্রথম স্তরের ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রাজশাহী বিভাগের মুখোমুখি হবে খুলনা বিভাগ। চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রংপুর বিভাগের বিপক্ষে খেলবে ঢাকা বিভাগ। এদিকে ফুতল্লায় দ্বিতীয় স্তরের ম্যাচে বরিশাল বিভাগের বিপক্ষে লড়বে চট্টগ্রাম বিভাগ। অপর ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা মেট্রোর মুখোমুখি হবে সিলেট বিভাগ।

জাতীয় ক্রিকেট লিগে এই রাউন্ডটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। কারণ এই রাউন্ডের পরই ভারত সফরের জন্য দল নির্বাচন করা হবে। এ রাউন্ডে অংশ নেবেন জাতীয় দলের অনেক ক্রিকেটার। প্রথম রাউন্ডে কেবল জয় পেয়েছে বরিশাল বিভাগ। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে কেনো বল মাঠে না গড়ালেও শেষ দিনে সিলেট বিভাগের বিপক্ষে ইনিংস ব্যবধানে জয় পেয়েছে বরিশাল। বাকি ম্যাচগুলো ড্রয়ের মুখ দেখেছে।

বৃষ্টির কারণে প্রথম রাউন্ডের প্রথম দিনে কোনো ম্যাচ মাঠে না গড়লেও শেষপর্যণ্ত দুর্দান্ত কিছু পারফরম্যান্স দেখা গেছে ওই রাউন্ডে। প্রথম তিন দিনে কোনো সেঞ্চুরি না আসলেও শেষদিনে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ইমরুল কায়েস। খুলনা বিভাগের হয়ে জাতীয় লিগে নিজের প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পান তিনি।

ব্যাট হাতে ইমরুল ছাড়া আর কেউ সেঞ্চুরি না পেলেও প্রথম রাউন্ডে বল হাতে সফল ছিলেন অনেকেই। তাইজুল ইসলাম, আরাফাত সানী, সুমন খান ও কামরুল ইসলাম রাব্বিরা পাঁচ বা ততোদিক উইকেট পেয়েছেন। এবার ভারত সফরের জন্য দল নির্বাচন করা হবে বলে দ্বিতীয় রাউন্ডে নিজেদের প্রমাণের চেষ্টায় থাকবেন ক্রিকেটাররা।

Spread the love