শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামিন পেলেন প্রতিবন্ধী ভিক্ষুক তারা মিয়া

পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলার আসামি সুনামগঞ্জের প্রতিবন্ধী ভিক্ষুক তারা মিয়াকে ছয় সপ্তাহের জামিন দিয়েছেন হাই কোর্ট।

বুধবার বিচারপতি রইছ উদ্দিন ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই জামিন আদেশ দেন।

গত ২৮ ডিসেম্বর ষড়যন্ত্র ও পুলিশ সদস্যদের হত্যার উদ্দেশ্যে আঘাত করার অভিযোগ এনে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন সুনামগঞ্জের জামালগঞ্জ থানার এস আই মো. তারিকুল ইসলাম। ওই মামলায় তাকে আসামি করা হয়।

মামলার এজাহারে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, তিনি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, জামালগঞ্জ থানার ভীমখালী ইউনিয়নের মল্লিকপুর বাজারের পঞ্চগ্রাম মাদ্রাসা ভোটকেন্দ্রে আসামিরা নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাজির হলে এজাহারে উল্লিখিত তারা মিয়া ও অন্য আসামিরাসহ ৬০ থেকে ৭০ জন রামদা, হকিস্টিক, বাঁশ, রড ও দেশীয় অস্ত্রসহ পুলিশের ওপর হত্যার উদ্দেশ্যে হামলা করে।

ওই মামলায় মঙ্গলবার (২২ জানুয়ারি) তারা মিয়া জামিন নিতে হাইকোর্টে আসেন। জামিনের শুনানিকালে অসুস্থ এবং প্রতিবন্ধী তারা মিয়ার ছবিসহ প্রকাশিত একটি ইংরেজি পত্রিকার প্রতিবেদন আদালতের সামনে তুলে ধরা হয়। এরপর আদালত সার্বিক বিষয় বিবেচনায় তাকে ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

Spread the love