শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাহিদুর বিএনপিতেই থাকবে-পীরগঞ্জে মির্জা ফখরুল

বিষ্ণুপদ রায়, পীরগঞ্জ(ঠাকুরগাও)প্রতিনিধি ঃ ঠাকুরগাওয়ের পীরগঞ্জে দলীয় নেতা-কর্মীদের উদ্যেশ্য করে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঠাকুরগাও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসন থেকে ধানের শীষ প্রতিকে নির্বাচিত এমপি জাহিদুর রহমান বিএনপিতে ছিল এবং আগামী তিনি বিএনপিতেই থাকবেন। এরজন্য আপনাদের চিন্তার কোন কারণ নেই। এটি হয়ে যাবে। সোমবার বিকাল সাড়ে ৬ টায় পীরগঞ্জ পৌর অডিটোরিয়ামে বিএনপি’র কর্মী সভায় বকতৃতাকালে তিনি এসব কথা বলেন। জাহিদুর রহমানকে চাচা সম্বোধন করে তিনি আরো বলেন, জাহিদ আমার অত্যন্ত কাছের মানুষ। তাকে অপেক্ষা করার জন্য আমি বহুবার বলেছিলাম কিন্তু তিনি শোনেননি। দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে তিনি শপথ নিয়েছিলেন। এজন্য দল তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। একটু ধৈয্য ধরলে হয়তো এমনটা হতো না। জাহিদুরের জন্ম বিএনপিতে। তিনি বিএনপি’র নিবেদিত প্রাণ। তার বিষয়ে দলের নেতাদের সাথে কথা হয়েছে। আমরা চাই সংসদে জাহিদুর রহমান এমন একটা বক্তব্য দিক, যাতে তার দলের বহিস্কার আদেশ প্রত্যাহারের দাবিতে সারা দেশে হৈচৈ পড়ে যায়। আশা করি তিনি তা করবেন।

বর্তমান সরকারের জুলুম নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে ফকরুল বলেন, এ সরকারের আমলে বিএনপি’র ২৬ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। গুম হয়েছে এক হাজারেরও অধিক নেতা। দেশের মানুষের নিরাপত্তা নেই। খুনের বিচার হয় না। জবাবদিহিতা নেই। কথা বলার স্বাধীনতা নেই। গনতন্ত্রকে ধ্বংশ করা হয়েছে। ফসলের ন্যায্য মুল্য পাচ্ছে না কৃষক। লুটপাট করছে আওয়ামীলীগের নেতারা। স্বাধীনতার পর পরই এই আওয়ামীলীগই গনতন্ত্র হত্যা করেছিল। বাকশাল কায়েম করে একদলীয় শাসন ব্যবস্থা চালু করা হয়েছিল। এ সরকার আবারো নানা কৌশলে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চায়। এজন্যই কি দেশটাকে স্বাধীন করা হয়েছিল। আমরা এ স্বাধীনতা চাইনি।

এ দেশে স্বৈচারাচারের ঠাই নেই উল্লেখ করে তিনি আরো বলেন, অতীতে কোন স্বৈরাচার এদেশে টিকে থাকতে পারেনি। এসরকারও পারবে না। তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। বেগম খালেদা জিয়াকে গনতন্ত্রের মা উল্লেখ্য করে তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় যে নেত্রী কারাগারে বন্দী ছিলেন। স্বামী মৃত্যুর পর গনতন্ত্রের জন্য ৯ বছর সংগ্রাম করেছেন। এখন জেলের অন্ধকারে বসে গনতন্ত্রের জন্য, এদেশের মানুষের মুক্তির জন্য সংগ্রাম করে যাচ্ছেন। তাই ঘড়ের মধ্যে সভা সমাবেশ করলেই হবে না। খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ সংগ্রাম করতে হবে। মানুষকে জাগড়াতে হবে। রাজ পথে বের করে আনতে হবে আর এজন্য সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তরুণরাই পারে এদেশের পরিবর্তন ঘটাতে। আগামী তরুদেরই মুল্যায়ন করা হবে।

উপজেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি একেএম মঈনুল ইসলাম সোহাগের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম জিয়া, যুগ্ন সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, হাজিপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি আমিনুল ইসলাম, ভোমরাদহ ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল খালেক ও পীরগঞ্জ সরকারী কলেজের সাবেক ভিপি প্রভাষক আসাদুজ্জামান চৌধুরী মানু।

উল্লেখ্য ঠাকুরগাও-৩ আসনের এমপি এবং পীরগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি জাহিদুর রহমান দলীয় সিদ্ধান্ত ছাড়াই শপথ নেওয়ায় দল থেকে তাকে বহিস্কার করা হয়।

Spread the love