মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুজায় আরতির নামে অপসংস্কৃতি থেকে বিরত থাকতে হবে-মনোরঞ্জন শীল গোপাল এমপি

ফজিবর রহমান বাবু ॥ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রাণঘাতী করোনা ভাইরাস ইতিমধ্যে অনেক প্রাণের উৎসব থেকে আমাদের বঞ্চিত করেছে। শারদীয় দুর্গোৎসব আসন্ন। ইতিমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তাই সরকারের দেয়া স্বাস্থ্যবিধি সঠিক ভাবে পালন করে এই উৎসবও পালন করতে হবে। কোনভাবেই পুজার উৎসব যেন অশুভ না হয়। সেই লক্ষ্যে সরকারের দেয়া বিধিনিষেধ মেনে চলতে হবে। এক কথায় পুজায় আরতির নামে অপসংস্কৃতি থেকে বিরত থাকতে হবে। করোনা সংক্রমন এড়াতে প্রত্যেক পুজা মন্ডপে স্বেচ্ছাবেকদের তৎপর থাকতে হবে। তারা কয়েকটি ভাগে বিভক্ত হয়ে পুজা মন্ডপের স্বাস্থবিধি রক্ষা করে।

২১ অক্টোবর ২০২০ বুধবার বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের চাকাই আনন্দ মার্গ প্রচারক সংঘ (আশ্রম) এর আয়োজনে মহান দার্শনিক ধর্মগুরু শ্রী শ্রী আনন্দ মূর্ত্তি’র ৩১তম মহাপ্রয়াণ দিবস ও শারদীয় উৎসব উপলক্ষ্যে দুস্থদের পুজার উপহার স্বরুপ শাড়ী ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দিনাজপুর ভূক্তি প্রধান শ্রী পদ্মনাথ রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমান, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি মহেশ চন্দ্র রায়। এদিকে চিরিরবন্দর উপজেলা পরিষদ হলরুমে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকাকে পুজার উপহার স্বরুপ শাড়ী ও পাঞ্জাবী এবং প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান চেক প্রদান করেন প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।

Spread the love