শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জীবনকে সমৃদ্ধ করতে লেখা-পড়ার কোন বিকল্প নেই- অধ্যক্ষ আবু বকর সিদ্দিক

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবু বকর সিদ্দিক বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলা ধূলা, ব্যক্তি জীবন, সমাজ জীবন ও রাষ্ট্রকে আলোকিত করে এবং জাতিকে করে সভ্য। তিনি বলেন, জীবনকে সমৃদ্ধ করতে লেখা-পড়ার কোন বিকল্প নেই। সমাজ, দেশ এবং পৃথিবীকে আলোকিত করতে খেলাধূলার ভূমিকা অপরীসিম। তিনি সকলের প্রতি বেশী করে লেখা-পড়া ও খেলাধূলার মাধ্যমে জীবনকে প্রতিষ্ঠিত করার আহবান জানান।

১০ সেপ্টেম্বর দিনাজপুর সরকারী কলেজ মাঠে বাংলাদেশ ছাত্রলীগ দিনাজপুর সরকারী কলেজ শাখা আয়োজিত বঙ্গবন্ধু টি-১০ আন্তঃ বিভাগীয় গোল্ডকাপ ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবু বকর সিদ্দিক এসব কথা বলেন।

বাংলাদেশ ছাত্রলীগ দিনাজপুর সরকারী কলেজ শাখার সাধারণ সম্পাদক সাবিবর আহমেদ সুজন এর পৃষ্ঠপোষকতায় ও টুর্ণামেন্ট কমিটির আহবায়ক সাদনান বিন রতন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর উম্মে কুলসুম সুরাইয়া বেগম, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মান্নান সরকার, বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর সাহান আরা আফরোজ ও ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অর্চনা অধিকারী। টুর্ণামেন্টে সরকারি কলেজের ১৬টি বিভাগের ১৬টি দল অংশগ্রহণ করে। পদার্থ বিজ্ঞান বিভাগ ও দর্শন বিভাগ দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। আগামী ১৩ সেপ্টেম্বর টুর্ণামেন্টের পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

Spread the love