শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্যাক মার পাঠানো ৩ লাখ মাস্ক ঢাকায়

চীনের জ্যাক মা ফাইন্ডেশনের পাঠানো ৩ লাখ মাস্ক ঢাকায় পৌঁছেছে। আজ রবিবার দুপুরে বিশেষ একটি ফ্লাইটে  জ্যাক মা ফাইন্ডেশনের পাঠানো ৩ লাখ মাস্ক ঢাকায় পৌঁছায়।

এর আগে, শুক্রবার বাংলাদেশে এসে পৌঁছেছে আলিবাবার সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মার পাঠানো ৩০ হাজার করোনা টেস্ট কিট। এদিন বিকেলে এসব কিট বাংলাদেশ সরকার গ্রহণ করে।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বাংলাদেশসহ এশিয়ার বেশ কয়েকটি দেশকে সহায়তা করার ঘোষণা দেন আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক নির্বাহী চেয়ারম্যান জ্যাক মা। তিনি মাস্ক, টেস্টিং কিট, প্রতিরক্ষামূলক পোশাক, ভেন্টিলেটর এবং থার্মোমিটারসহ জরুরি বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছেন।

এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে পরিচিত জ্যাক মা এশিয়ার দশটি দেশে মোট ১৮ লাখ মাস্ক এবং দুই লাখ ১০ হাজার কোভিড-১৯ টেস্ট কিট পাঠাবেন বলে টুইট করেছিলেন।

সেখানে বাংলাদেশ ছাড়াও জ্যাক মা’র তালিকায় আফগানিস্তান, পাকিস্তান, লাওস, কম্বোডিয়া, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল ও শ্রীলঙ্কা রয়েছে। ইতোমধ্যে বেশ কয়েকটি দেশে এসব সরাঞ্জাম পৌঁছে গেছে।

শনিবার করা ওই টুইটে জ্যাক মা জানিয়েছিলেন, এসব সরঞ্জামের পাশাপাশি প্রোটেক্টিভ স্যুট, ভেন্টিলেটর ও থার্মমিটারও পাঠাবেন তিনি।

Spread the love