শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়ের কাছে গিয়ে পরাজিত বাংলাদেশী প্রমীলা ক্রিকেটাররা

Cগত এশিয়ান গেমসের মতো এবারও রৌপ্যপদক নিয়ে দেশে ফিরতে হচ্ছে সালমাদের। আগের আসরেও এই পাকিস্তানের কাছে হেরে স্বর্ণপদক হাতছাড়া হয়েছিল বাংলাদেশের।

পাকিস্তানের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে স্বর্ণপদক জিততে ৪২ বলে ৪৩ রান দরকার ছিল সালমাদের। টার্গেটের খুব কাছে গিয়েও জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি; ৯ উইকেট হারিয়ে ৭ ওভারে ৩৮ রান করতে পেরেছেন দেশের প্রমীলা ক্রিকেটাররা। ইয়ংহি স্টেডিয়ামে টসে জিতে ব্যাট হাতে তুলে নিয়েছিল পাকিস্তান। যদিও শুরুটা ভাল হয়নি তাদের। দলীয় ১৪ রানে জাহানারা আলমের বলে সালমা খাতুনের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেছেন জাভিরা খান (৬)। ৩৫ রানে রুমানা আহমেদের বলে মারিনা ইকবালকে স্ট্যাম্পিং করে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন তাসনিয়া। পরে বিসমাহ মুরফের ২৪ রান ও নিদা দারে অপরাজিত ১০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৭ রান সংগ্রহ করেছিল পাকিস্তান।

এর পরই শুরু হয়েছে বৃষ্টি। বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকার পর বাংলাদেশকে জয়ের জন্য ৭ ওভারে ৪৩ রানের টার্গেট দেওয়া হয়েছিল। খেলতে নেমে শুরুটা ভালই করেছিলেন বাংলাদেশের দুই ওপেনার আয়শা রহমান ও রুমানা আক্তার। দলীয় ১৩ রানে নিজেদের ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে সাজঘরে ফিরেছেন আয়শা রহমান (৭)। ২০ রানে একই ভুল করেছেন রুমানা আহমেদও (১০)।

৩০ রানে সাদিয়া ইউসুফের বলে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন (১)। সাদিয়া ইউসুফের বলেই বোল্ড আউট হয়েছেন ফারজানা হকও (১)। এর পর আর কেউ ২ অংকের ঘরে পৌঁছাতে পারেননি। শেষ অবধি ৭ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৮ রান করেছে বাংলাদেশ।

Spread the love