বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টসে হেরে ফিল্ডিংয়ে পাকিস্তান

বিশ্বকাপের ৩৬তম ম্যাচে মুখোমুখি পাকিস্তান-আফগানিস্তান। একটি ম্যাচেও জিততে পারেনি আফগানরা। টুর্নামেন্টে মান বাঁচানোই তাদের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। অন্যদিকে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এই ম্যাচটা সবচেয়ে গুরুত্বপূর্ণ পাকিস্তানের কাছে। কারণ হারলেই শেষ চারের স্বপ্ন ভঙ্গ হবে ১৯৯২ সালের চ্যাম্পিয়নদের। হেডিংলি স্টেডিয়ামে শনিবার টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নাঈব। পাকিস্তান দলপতি সরফরাজ আহমেদও জানিয়েছেন তারাও চেয়েছিলেন প্রথমে ব্যাট করতে। লিডসের এই মাঠে উইনিং কম্বিনেশন নিয়েই মাঠে নেমেছে সরফরাজের দল। অর্থাৎ নিউজিল্যান্ডর বিপক্ষে বড় জয়ের পর আর একাদশে পরিবর্তন আনেনি মিকি আর্থারের শিষ্যরা। অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে হেরে দৌলত জাদরানের জায়গায় হামিদ হাসানকে রাখা হয়েছে আফগান একাদশে।

পাকিস্তান একাদশ 
ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক/উইকেট-রক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও শাহীন শাহ আফ্রিদি।

আফগানিস্তান একাদশ 
সামিউল্লাহ শিনওয়ারি, গুলবাদিন নাঈব (অধিনায়ক),  রহমত শাহ, হাশমতুল্লাহ শাহীদী, আজগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলীখিল (উইকেট রক্ষক), রশীদ খান, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

Spread the love