শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপের দ্বাদশ আসরের সেমিফাইনাল থেকে আগেই ছিটকে গেছে দুই দল। পাকিস্তানের ‘সুযোগ’ থাকলেও তা কেবল কাগজে-কলমে, বাস্তবায়িত হওয়ার সুযোগ নেই বললেই চলে। আর বাংলাদেশের সামনে কোন সুযোগই নেই। তবুও জয় দিয়ে আসর শেষ করতে মুখিয়ে বাংলাদেশ -পাকিস্তান।

লর্ডসে দুই এশিয়ান পরাশক্তি বাংলাদেশ ও পাকিস্তানের জমজমাট এক লড়াই প্রত্যাশা করছে সবার জন্য। এ লড়াই মর্যাদা রক্ষার!  টস জিতে  বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠাল পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে হাই ভোল্টেজ ম্যাচটি ।

 সবুজ পিচে পেসাররা পাবেন ম্যাচের নায়ক হয়ে ওঠার সুযোগ। গতি ও বাউন্স সামলাতে হিমশিম খেতে হতে পারে ব্যাটসম্যানদের। লন্ডনের গত এক সপ্তাহের আবহাওয়ার রেশ চলমান থাকবে শুক্রবারও। তাই বৃষ্টির সম্ভাবনা নেই। রৌদ্রজ্জ্বল দিন বাংলাদেশ ও পাকিস্তানকে দারুণ লড়াইয়ে মেতে ওঠার মঞ্চকে করতে পারে আলোকিত।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফীর জন্য এটিই বিশ্বকাপের শেষ ম্যাচ। উড়িয়ে দেয়া যায় না ‘ক্যারিয়ারের শেষ ম্যাচ’হওয়ার সম্ভাবনাও। লড়াকু ক্রিকেট খেলেও সেমিফাইনালে পৌঁছাতে না পারা বাংলাদেশ তার নেতৃত্বেই নামবে আসরের মাঝপথে ছন্দ খুঁজে পাওয়া পাকিস্তানের বিপক্ষে। যাদের সেমির স্বপ্ন ধূলিসাৎ হয়ে যেতে পারে টসের পরপরই। 

এই ম্যাচে বাংলাদেশ একাদশে আসতে পারে দুটি পরিবর্তন। চোট কাটিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ ফিরবেন একাদশে, ফিরবেন কম্বিনেশনের কারণে ভারতের বিপক্ষে না খেলা মেহেদী হাসান মিরাজও। তাদের জায়গা করে দিতে গিয়ে বাদ পড়তে হতে পারে সাব্বির রহমান ও রুবেল হোসেনক।

অন্যদিকে পাকিস্তান আফগানিস্তানকে হারান একাদশ নিয়ে মাঠে নামার সম্ভাবনা বেশি। যদিও ওয়াহাব রিয়াজের পরিবর্তে মোহাম্মদ হাসনাইনকে দেখা যেতে পারে একাদশে।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ :

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

পাকিস্তান সম্ভাব্য একাদশ :

ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহাইল, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ/মোহাম্মদ হাসনাইন, শাহীন আফ্রিদি।

Spread the love