শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টাকার পেছনে না ছুটে মানুষের সেবা করুন : রাষ্ট্রপতি

আইনজীবীদের শুধুমাত্র টাকার পেছনে না ছুটে সেবার মানসিকতা নিয়ে কাজ করার পরামর্শ দিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, টাকার পেছনে ছুটবেন না। মানুষের সেবায় কাজ করুন।

বৃহস্পতিবার কিশোরগঞ্জ জেলা বার কাউন্সিল আয়োজিত রাষ্ট্রপতিকে দেয়া সংবর্ধনা ও নতুন বহুতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন রাষ্ট্রপতি।

তিনি বলেন, মানুষকে জিম্মি করে টাকা আদায় করলে আইনজীবীদের প্রতি মানুষের নেতিবাচক ধারণা সৃষ্টি হয়। এক সময় আইনজীবীরা রাজনীতি ও এলাকায় সামাজিককাজে নেতৃত্ব দিতেন। নানা কারণে সেই জায়গা থেকে আইনজীবীরা দূরে সরে যাচ্ছেন। এটা কাম্য নয়।

আবদুল হামিদ বলেন, জেলা আইনজীবী সমিতির কল্যাণ তহবিলের নামে বিচারপ্রার্থীর কাছ থেকে বাধ্যতামূলক ২৭০ টাকা করে আদায় করা ঠিক নয়। এটি বড় ধরনের অন্যায়। এ ব্যবস্থার পরিবর্তন করতে হবে। আমি শুনেছি কিশোরগঞ্জ আদালতে বারের কোনো আইনজীবী বা তার আত্মীয়ের নামে মামলা হলে বাদীপক্ষকে কোনো আইনজীবী আদালতে আইনি সহায়তা দেন না। এটা হতে পারে না। এটা অন্যায়। বাংলাদেশের কোথায় এমন কোনো নিয়ম নেই।

জেলা আইনজীবী সমিতির সভাপতি মিয়া মোহাম্মদ ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদ, কিশোরগঞ্জ-৫ আসনের এমপি আফজাল হোসেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন, জেলা ও দায়রা জজ মো. ছায়েদুর রহমান খান ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান প্রমুখ।

এর আগে জেলা আইনজীবী সমিতির ১০তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিকেলে শহরের শ্যামসুন্দর আখড়ায় জেলা পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন তিনি।

Spread the love