বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টাকা লোপাটকারীরা নতুন মুজাহিদ

জাসদের কার্যকরী সভাপতি সংসদ সদস্য মাঈনুদ্দিন খান বাদল বেসিক ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লোপাটকারীদের জামায়াত নেতা ও মানবতাবিরোধী অপরাধের দায়ে সাজাপ্রাপ্ত মুজাহিদের সঙ্গে তুলনা করেছেন ।
বুধবার বিকেলে দশম জাতীয় সংসদের বাজেট অধিবেশনে অনির্ধারিত আলোচনায় এ মন্তব্য করেন তিনি।অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে এমপি বলেন, আজকে পত্র-পত্রিকায় মুজাহিদের ফাঁসির রায় বহালের খবর রয়েছে। কিন্তু মুজাহিদের মতো লোক এখনো বাংলাদেশে রয়েছে, যারা জাতির ভেতর থেকে জাতির রক্তচোষা জানোয়ারে পরিণত হয়েছে।

একটি দৈনিক পত্রিকায় বেসিক ব্যাংকের ৩ হাজার কোটি টাকার জালিয়াতির খবর উদ্ধৃত করে তিনি বলেন, আজকের পত্রিকায় এসেছে বেসিক ব্যাংকে হিসাব নেই তিন হাজার কোটি টাকার। দেশ যখন উন্নয়ন করছে মাঝে মাঝে এ ধরনের নিউজ মানুষের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি করে। এটা অত্যন্ত পরিষ্কার হয়ে দাঁড়িয়েছে পয়সা কামানোর সবচেয়ে সহজ তরিকা হল কোনো একটি বিষয়ে অতিরঞ্জিত করে ব্যাংক ঋণ নেওয়া।
ব্যাংকে অর্থ লোপাটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, বেসিক ব্যাংকের চেয়ারম্যান, যার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে- তিনি কি ধরা ছোঁয়ার বাইরে?  তিনি কি আকাশে থাকে, না হিমালয়ে থাকে? তাদের বিরুদ্ধে কেন আমরা অদৃশ্য কারণে চুপ থাকি। যারা দেশের অর্থ আত্মসাতের সঙ্গে জড়িত, তাদের আইনের কাঠগড়ায় দাঁড় করানো তো দূরের কথা, তারাই আবার আইনের আশপাশে থাকে।
Spread the love