শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে পুলিশের আন্তারিকতায় বৃদ্ধা মাকে ঘরে তুলল ৩ ছেলে

ঠাকুরগাঁও প্রতিনিধি : পুলিশের আন্তরিক হস্তক্ষেপে ঠাকুরগাঁওয়ে ছেলেদের হাতে মারধরের শিকার সেই মায়ের পা ধরে ক্ষমা চেয়ে ১২ দিন পর ঘরে তুলেছে ওই পাষন্ড তিন ছেলে।। এর আগে বালিয়াডাঙ্গী উপজেলার ৯০ বছর বয়সের বৃদ্ধা মায়ের শেষ সম্বল ২০ শতক জমি রেজিষ্ট্রি করে নিয়ে মারধর করে বৃদ্ধা মাকে ঘরছাড়া করেছিল তারা। ছেলেদের মারধরে শিকার হয়ে ওই বৃদ্ধা মা গত ১০ দিন ধরে ভিক্ষা করে খেয়ে সরকারি অফিসের বারান্দায় রাত্রিযাপন করে আসছিলেন। 

গত শুক্রবার জুম্মার নামাজের পর উপজেলা পরিষদ মার্কেটের নিচতলায় একটি দোকানে কেঁদে কেঁদে প্রতিবেদককে অভিযোগ করেন বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের পাঁচ দোয়াল গ্রামের মৃত হাফিজ উদ্দীনের স্ত্রী।

এ নিয়ে দৈনিক অধিকারে অনলাইন সংস্করণে শুক্রবার রাতে বৃদ্ধা মাকে মারধর করে ঘরছাড়া করল ৩ ছেলে শিরোনামে একটি সংবাদ প্রকাশের পর নজরে আসে ঢাকা মেট্রোপটিলটন পুলিশের উপ-কমিশনার হাফিজুর রহমান রিয়েল ও ঠাকুরগাঁও জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহাফুজ মাসুমের। শনিবার ভোরবেলা মুঠোফোনে প্রতিবেদকের নিকট বিস্তারিত ঘটনা শুনেন পুলিশের ওই দুই কর্মকর্তা। 

বৃদ্ধা মায়ের কষ্টের কথা শুনে থেমে থাকতে পারেন নি ওই দুই পুলিশ কর্মকর্তা। শনিবার সারাদিন অনেক খোজাখুজি করে থানায় বৃদ্ধার বড় ছেলে

সকালে ওই দুই পুলিশ কর্মকর্তার মানবিক উদ্যোগে শনিবার সন্ধ্যায় মধ্যেই ওই বৃদ্ধা মাকে ঘরে তুলেছে পাষন্ড তিন ছেলে। মায়ের পায়ে পড়ে ক্ষমা চেয়ে আগামী সোমবার লাহিড়ী সাব-রেজিষ্ট্রি অফিসে ২০ শতক জমি ফেরত দেওয়ার অঙ্গীকার করেছে জমি লিখে নেয়া ছোট ছেলে খাজিজুর রহমান।

অতিরিক্ত পুলিশ সুপারের নিদের্শনা পাওয়ার পর বালিয়াডাঙ্গী থানার এসআই আমজাদ হোসেন ও হাবিবুর রহমান হাবিবের শনিবার বিকালে ওই মায়ের বড় ছেলে খলিলুর রহমান ও ছোট ছেলে খাজিজুল রহমানকে বালিয়াডাঙ্গী থানায় নিয়ে আটক করে নিয়ে আসে। জিজ্ঞাসাবাদের সময় গেল ১ মাস হলো ওই মায়ের ২০ শতক জমি লিখে নিয়ে ছোট ছেলে খাজিজুল রহমান এবং তাকে মারধর করেছে বলে স্বীকার করে। এমন কথা শুনে এসআই আমজাদ হোসেন ওই ছেলেকে মারধর করার কথা বললে পুলিশের হাতে ধরে মারধর করতে নিষেধ করেন ওই মা।

ওই মায়ের সামনে ছেলেদের মারধর সহ্য করতে পারবেন না বলে পুলিশকে নিজের ছেলেদের ছেড়ে দিতে অনুরোধ করেন ওই বৃদ্ধা মা। পুলিশ ও প্রতিবেদকের উপস্থিতিতে মায়ের পা ধরে ক্ষমা চান ছোট ছেলে খাজিজুল ইসলাম। সেই সাথে আগামী সোমবার লাহিড়ী সাব-রেজিষ্ট্রি অফিসে রেজিষ্ট্রি করে নেয়া ২০ শতক জমি রেজিষ্ট্রি এবং নিয়মিত মায়ের দেখাশুনা করবে এমন শর্তে বৃদ্ধা মাকে পুলিশ দুই ছেলের হাতে তুলে দেন। এ সময় পুলিশের পক্ষ থেকে ওই বৃদ্ধা মাকে ঈদের শাড়ী, খাদ্য সামগ্রী ও নগদ টাকা তুলে দেয়া হয়। ঠাকুরগাঁও জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহাফুজ মাসুম বলেন, পুলিশের হস্তক্ষেপে বৃদ্ধা মাকে ঘরে তুলেছে তিন ছেলে। সেই সাথে আগামী সোমবার জমি ফেরতের ব্যবস্থা করে দিয়েছে পুলিশ। এমন প্রতিবেদনের জন্য দৈনিক অধিকার ও প্রতিবেদককে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

Spread the love