শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে আমাদের শিক্ষার্থীদের যোগ্য করে তুলতে হবে-হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, দেশে শিক্ষার মান উন্নয়নে এবং শিক্ষার্থীরা যাতে মান সম্মত শিক্ষায় শিক্ষিতি হয়ে উঠে এব্যাপারে বর্তমান সরকার বাস্তবমুখী কর্মসূচী নিয়েছে। দেশে শিক্ষার মান উন্নয়নে নতুন শিক্ষানীতি চালুর কথা উলে­খ করে ইকবালুর রহিম বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে আমাদের শিক্ষার্থীদের যোগ্য করে তুলতে হবে। এজন্য শিক্ষকদের তিনি শিক্ষার্থীদের পাশাপাশী শিক্ষকদেরও তথ্য প্রযুক্তি সম্পর্কে সম্যক ধারনা থাকতে হবে।

দিনাজপুরের অভিভাব্ক ও শিক্ষার্থীরা যাতে মান সম্মত শিক্ষা প্রতিষ্ঠানের অভাব বোধ না করে, এ জন্য তিনি প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন বলে জানান।

গত বুধবার দিনাজপুর সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের রাণীপুর উচ্চ বিদ্যালয় ৬১ লক্ষ ২৪ হাজার টাকা ব্যয়ে ৪তলা ভীত বিশিষ্ট নতুন একাডেমিক  ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইকবালুর রহিম্ একথা বলেন। রাণীপুর উচচ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ইউসুফ আলী তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সাধারণ সম্পাদক উত্তম কুমার বসাক, আওয়ামীলীগ নেতা মানিক বসাক  প্রমুখ।

Spread the love