শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ডিমলায় ইউনিয়ন পর্যায়ে অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটি শুভ উদ্বোধনের পূর্বপ্রস্তুতি সম্পন্ন

জাহাঙ্গীর রেজা, ডিমলা, নীলফামারী, প্রতিনিধি : আগামী রবিবার ৫ আগষ্ট’১৮ সকাল ১০ টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইনফো সরকার ফেজ-৩ এর আওতায় ইউনিয়ন পর্যায়ে কানেক্টিভিটি’র শুভ উদ্বোধন করবেন।

ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন” জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় দশটি জেলার ৩’শ ইউনিয়নের অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটি শুভ উদ্বোধনের পূর্বে প্রস্তুতি সম্পন্ন করেছে ডিমলা উপজেলা প্রশাসন। ৫ আগষ্ট রোববারে প্রধানমন্ত্রীর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে যেন কোন ত্রুটি না হয় সে কারনে বৃহস্পতিবার বিকেলে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব উপ-সচিব মো: শাহীনুর আলম, উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার মুন, উপজেলা কৃষি অফিসার সেকেন্দার আলী উপজেলা সমাজ সেবা অফিসার (অ:দা:) ফরহাদ হোসেন, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথনসহ সংশ্লিষ্টরা ডিমলা ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন।

এ সময় পূর্ব প্রস্তুতিমূলক বেশ কয়েকটি জেলা ও উপজেলার ইউনিয়ন পরিষদের সাথে পরীক্ষা মূলক ভিডিও কানেক্টিভিটি কার্যক্রম পরিচালনা করেন। পরে সাংসদ আফতাব উদ্দিন সরকার অনুষ্ঠানটি সফল করতে সংশ্লিষ্ট সকলকে দিক নির্দেশনা প্রদান করেন। এদিকে উপজেলার  উন্নয়ন মূলক কাজ সম্পর্কে অবহিত হওয়ার জন্য সুবিধাভোগী জনগণের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি যুক্ত হবেন মাননীয় প্রধানমন্ত্রী ও শুভ উদ্বোধনী অনুষ্ঠানটি সফল করতে ইতিমধ্যেই ডিমলা উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার নাজমুন নাহার মুন ঐ দিন সকাল ৯টায় ডিমলা ইউনিয়ন পরিষদ হল রুমে সকল স্তরের মানুষকে উপস্থিত থাকার জন্য বিভিন্ন দপ্তরে একটি চিঠি প্রেরণ করেন। ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার বলেন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

Spread the love