মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিমলায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীফামারীর ডিমলায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০১৮-১৯ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তা প্রদানের লক্ষে কৃষকদের মাঝে বিনামূল্যে ‘ মুগডাল বীজ ও সার’ বিতরণ করা হয়েছে।
সোমবার (১৮-ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে এসব সার ও মুগডাল বীজ বিতরণ করা হয়। বিতরনকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন নাহার মুনের সভাপতিত্বে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলীর সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। এতে বিশেষ অতিথি ছিলেন সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কনক চন্দ্র রায়, কৃষি সম্প্রসারণ উদ্ভিদ সংরক্ষণ অফিসার বাহাউদ্দিন, উপজেলা উন্নয়ন পরিচালন (ইউজিডিপি) উন্নয়ন প্রকল্পের সহায়ক বিভা রায় প্রমুখ।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার মোট ২’শত জন কৃষক/কৃষানীর মধ্যে প্রত্যেকের মাঝে ৫ কেজি মুগডাল বীজ, ১ বস্তা ডিএপি ও ২০ কেজি করে এমওপি সার বিতরণ হয়েছে।

Spread the love