বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ডিমলায় বাল্যবিবাহ নিরোধে রিফ্রেসার্স কর্মশালা

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় বাল্যবিবাহ নিরোধে সংবেদনশীলতা বৃদ্ধি বিষয়ক দিনব্যাপী স্থানীয় পর্যায়ে ইমাম, কাজী, পুরোহিত ও ঘটকদের নিয়ে রিফ্রেশসার্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৪-ফেব্রুয়ারি) উপজেলা আরডিআরএস-এর প্রশিক্ষণ কেন্দ্রে এন্ডিং চাইল্ড ম্যারিজ থ্রো অ্যাডলেসন্টস ইমপাউআরমেন্ট প্রকল্পের আরডিআরএস-বাংলাদেশের আয়োজনে ও ইউনিসেফ’র সহযোগিতায় দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪০ জন নিকাহ রেজিষ্ট্রার (কাজী), ইমাম, পুরোহিত ও ঘটক অংশগ্রহণ করেন।

এন্ডিং চাইল্ড ম্যারিজ থ্রো অ্যাডলেসন্টস ইমপাউআরমেন্ট প্রকল্পের ইউনিয়ন ফিল্ড ফ্যাসিলিটেটর ববিতা আক্তারের সঞ্চালনায় ও ডিমলা উপজেলার পূর্বছাতনাই জামে মসজিদের খতিব মশিউর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উক্ত সংস্থার উপজেলা সমন্বয়কারী এস,এম আমির হোসাইন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়, বিশেষ অতিথি ছিলেন ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ, সাংবাদিক জাহাঙ্গীর রেজা প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় বাল্যবিবাহসহ অন্যান্য সহিংসতার কুফল সম্পর্কে আলোচনান্তে বাল্যবিবাহ রোধ করার জন্য সচেতনতার ব্যাপারে প্রশাসনিক পরামর্শ মূলক বিষয়ে অনুষ্ঠানে উন্মুক্ত আলোচনা করেন। সেই সাথে দিনব্যাপী কর্মশালার শেষ পর্যায়ে উপস্থিত নিকাহ রেজিষ্ট্রার (কাজী), ইমাম ও পুরোহিতদের বাল্যবিবাহের নিকাহ রেজিষ্ট্রার না করতে ব্যাপক সতর্ক প্রদান করে শপথ বাক্য পাঠ করান।

Spread the love