মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিমলায় শান্তিপূর্ন ও সুষ্ঠু ইউপি নির্বাচনে নৌকা ময়নুল, আনরস সামছুল ও চশমা প্রতীকে লিথন চেয়ারম্যান নির্বাচিত

জাহাঙ্গী রেজা ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: বিপুল উৎসাহ উদ্দীপনায় নীলফামারীর ডিমলায় তিন বাড়ী (খগাখড়িবাড়ী, টেপাখড়িবাড়ী ও গয়াবাড়ী) ইউনিয়ন পরিষদ নির্বাচন গত ২১ অক্টোবর শান্তিপূর্ন ও সুষ্ঠু ভাবে অনুষ্ঠিত হয়েছে। উৎসব মুখর পরিবেশে নারী ও পুরুষ ভোটাররা ভোট প্রদান করছেন সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত। এই তিন ইউপি নির্বাচনে আইন শৃখংলা বাহীনির ৩প্লাটুন বিজিবি সদস্য, ৯জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট এবং নির্বাচন কমিশনের পক্ষ থেকে ৩জন প্রতিনিধিকে নিয়োগ করা হলে নিবির ভাবে পর্য়বেক্ষণ করেন।

এদিকে আইন শৃখংলা বাহীনিকে ধন্যবাদ এবং এবারে নতুন ভোট দিতে পেরে খুবই খুশি নতুন ভোটাররা। নতুন এসব ভোটার ভোট প্রয়োগ করতে পেরে অনেকটাই  আনন্দিত। সুষ্ঠু ও শান্তিপূর্ন ভাবে ভোট দিতে পেরে তারা খুবই খুশি বলে জানিয়েছেন। অপর দিকে চেয়ারম্যান প্রাথীরাও সুষ্ঠু ও শান্তিপূর্ন ভোট গ্রহনে প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। শান্তিপূর্ন ভোট প্রয়োগে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে বেঁচে নেতে পারবে বলেও চেয়ারম্যান প্রার্থীরা ভোট চলাকালীন সমেয়ে আশা প্রকাশ করেন। জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় খগাখড়িবাড়ী ইউনিয়নে নীলফামারী সদর উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মামুন ভুঁইয়া,নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলাম বুলবুল, সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শাখী ছেপ, গয়াবাড়ী ইউপিতে ছিলেন ডিমলা উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নাজমুন নাহার মুন, জলঢাকা উপজেলা নির্বাহী ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার রায়, নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মাহবুব হাসান এবং টেপাখড়িবাড়ী ইউপিতে কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আবুল কালাম আজাদ, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জোহরা সুলতানা যূথী ও জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর হোসাইন সার্বক্ষনিক পর্যবেক্ষনে দায়িত্ব পালন করেন। নির্বাচনকালীন সময়ে আইন শৃখংলা বাহীনির সুবেদার মুজিবুর এর নেতৃত্বে এক প্লাটুন গয়াবাড়ী ইউনিয়নে, নায়েক সুবেদার শহীদ এর নেতৃত্বে এক প্লাটুন টেপাখড়িবাড়ী  এবং হাবিলদার রেজাউল এর নেতৃত্বে এক প্লাটৃন বিজিবি সদস্য খগাখড়িবাড়ী ইউনিয়নে সার্বক্ষনিক নিয়োজিত ছিলেন। এ ছাড়াও নির্বাচন কমিশনের পক্ষে পর্যবেক্ষকের দায়িত্ব ছিলেন খগাখড়িবাড়ী ইউনিয়নে উপজেলা নির্বাচন অফিসার হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান, গয়াবাড়ী ইউনিয়নে উপজেলা নির্বাচন অফিসার মনোয়ার হোসেন এবং টেপাখড়িবাড়ী ইউনিয়নে উপজেলা নির্বাচন অফিসার শোয়েব সিদ্দিকী নিয়োজিত ছিলেন। তাছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে ৫ থেকে ১০ জন করে পুলিশ বাহীনির সদস্য ও ১৫ থেকে ২৫ জন করে আনছার ও ভিডিপি সদস্য নির্বাচনকাণীন সময়ে নির্বিক ভাবে দায়িত্ব পালন করেন। তাছাড়াও জেলার প্রায় শতাধিক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীরা স্বাধীন ভাবে নির্বাচনী খবর প্রকাশে নিয়োজিত ছিলেন। এর ফলে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ন ভোট গ্রহন অনুষ্ঠিত হওয়ায় এবং পছন্দেও প্রার্থীকে বেঁচে নিতে পারায় সাধারণ ভোটাররা আনন্দ প্রকাশ করে নির্বাচন কমিশন ও প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

খগাখড়িবাড়ী ইউনিয়নে সতন্ত্র প্রার্থী চশমা মার্কা নিয়ে রবিউল ইসলাম লিথন ৪ (চার) হাজার ৪ (চার)’শ ২৭ (সাতাশ) ভোটে চেয়ারম্যান পদে নির্বাচিত হলে তার নিকটতম প্রার্থী ছিলেন জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে ৩ (তিন) হাজার ৮ (আট)’শ ১৮ (আঠারো) ভোট পান, গয়াবাড়ী ইউনিয়নে সতন্ত্র প্রার্থী আনারস মার্কা নিয়ে সামছুল হক ৭ (সাত) হাজার ২ (দুই)’শ ৪১ (একচল্লিশ) ভোটে চেয়ারম্যান পদে নির্বাচিত হলে তার  নিকটতম প্রার্থী ছিলেন শরীফ ইবনে ফয়সাল মুন নৌকা প্রতীকে ৪ (চার) হাজার ৫ (পাঁচ)’শ ৬৮ (আটশট্টি) ভোট প্রাপ্ত হন এবং টেপাখড়িবাড়ী ইউনিয়নে আওয়ামীণীগ মনোনিত নৌকা প্রতীকে ময়নুল হক ৫ (পাঁচ) হাজার ৯ (নয়)’শ ৬৭ (সাতষট্টি) ভোটে চেয়ারম্যান পদে নির্বাচিত হলে তার নিকটতম সতন্ত্র প্রার্থী আনারস মার্কা নিয়ে ৪ (চার ) হাজার ৮ (আট)’শ ৯৩ ( তেরানব্বই) ভোট পান। ২৭টি ভোট কেন্দ্রে ৪৪ হাজার ৩’শ ৫০ ভোটের মধ্যে প্রাপ্ত ভোটের সংখ্যার বৈধ ৩৭ হাজার ২’শ ২৭ এবং অবৈধ ৫’শ ১১ ভোট প্রাপ্ত হয়। একই নির্বাচনে উক্ত ৩ (তিন) ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসনে ০৯ জন এবং সাধারণ সদস্য পদে ২৭ জন প্রার্থী বিভিন্ন প্রতীকে নির্বাচিত হয়েছেন।

Spread the love