শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তরুণরাই আগামী দিনের কর্ণধার-এমপি মনোরঞ্জন শীল গোপাল

ফজিবর রহমান বাবু ॥- দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে জাতির মূল চালিকাশক্তি হলো তরুণরাই এমন মন্তব্য করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, তরুণ প্রজন্মই আমাদের দেশ-জাতিকে ধীরে ধীরে উন্নতির দিকে টেনে নেয়ার বিরাট ভূমিকা রাখে এবং রেখে আসছে যুগে যুগে। তরুণরাই দেশ, জাতি ও সমাজের উজ্জ্বল নক্ষত্র, জাতির আগামী দিনের কর্ণধার। তবে বিভিন্ন ভাবে বিভিন্ন জনের দ্বারা প্রভাবিত হয়ে আমাদের যুবসমাজ মাদকে আসক্ত হয়ে পড়ে। মাদক শুধু এককভাবে সেবনকারীকে ধ্বংস করে না, একটি পরিবার ও একটি সমাজকে ধ্বংস করে দেয়। এ জন্য অবশ্যই মাদক থেকে বিরত থাকতে হবে।

৬ নভেম্বর মঙ্গলবার বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নে শিবরামপুর শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে ১ কোটি ২২ লাখ টাকা ব্যয়ে শিবরামপুর উচ্চ বিদ্যালয়ের উর্ধমূখী সম্প্রসারন কাজের  ভিত্তি প্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।

স্কুলের কোন শিক্ষার্থীকে যাতে মোবাইল ব্যবহার করতে না পারে সে জন্য শিক্ষকদের দৃষ্টি আকর্ষন করেন এমপি গোপাল। শুধু তাই নয়, ক্লাস চলাকালীন শিক্ষকদেরও মোবাইল বন্ধ রাখার জন্য বলেন তিনি। এমপি গোপাল বলেন, আমাদের নতুন প্রজন্মদের জন্য বাসযোগ্য বাংলাদেশ বিনির্মানে শেখ হাসিনার কোন বিকল্প নেই। আলোকিত সমাজ বিনির্মাণে শিক্ষার কোন বিকল্প নেই। আদর্শ নাগরিক তৈরির জন্য সুষ্ঠু, বৈষম্যহীন শিক্ষাব্যবস্থার পথ সুগম করতে হবে। ছাত্রছাত্রীর মধ্যে দেশপ্রেম, নিষ্ঠা, দায়িত্ববোধ সৃষ্টির লক্ষ্যে আনন্দঘন শিক্ষা কর্মসূচির মাধ্যমে শিক্ষাকার্যক্রম পরিচালিত করছে বর্তমান সরকার। আগামীর কর্ণধার বর্তমান শিক্ষার্থীদের সুশিক্ষা অর্জন করে দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

শিবরামপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. হামিদুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী মো. ফিরোজ হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, শিবরামপুর ইউপি চেয়ারম্যান জনক চন্দ্র রায় ও শিবরামপুর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারন সম্পাদক অমূল্য রায়।

অনুষ্ঠানে শুরুতে বক্তব্য রাখেন শিবরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক বর্মন।

এর আগে শিবরামপুর ইউনিয়নে এলজিইডি বাস্তবায়নে ৫২ লাখ টাকা ব্যয়ে নির্মলশিশু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আনুভূমিক ভবন নির্মান কাজের উদ্বোধন করেন এমপি গোপাল।

Spread the love