শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তারেক রহমানকে শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে : নৌমন্ত্রী

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানকে ইন্টারপোলের মাধ্যমে শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে।

শুক্রবার সকালে মাদারীপুরে চরমুগরিয়া মার্চেন্টস বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ৫০ লাখ টাকা ব্যয়ে ইন্ডিয়ান হাইকমিশনের অর্থায়নে নতুন ভবনের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়ার রায়ের কপি নিয়ে প্রশ্ন করা হলে নৌপরিবহনমন্ত্রী বলেন, আদালতের সিদ্ধান্তের ওপর কারো হাত নেই। রায়ের কপি পেতে কেন দেরি হচ্ছে, এ বিষয়ে আদালত বলতে পারেন। সরকারের কোনো সুযোগ নেই রায়ের কপি নিয়ে বিলম্ব করার। এ নিয়ে বিএনপির নেতারা সরকারের ওপর দোষ চাপানোর চেষ্টা করছেন।

তিনি বলেন, খালেদা জিয়া ও তারেক রহমান আগামী সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন কি না, এটা সম্পূর্ণ নির্ভর করবে আদালত ও নির্বাচন কমিশনের ওপর। এ ক্ষেত্রে সরকারের কিছুই করার নেই। বর্তমান সরকার সব দলকে সঙ্গে নিয়েই নির্বাচন করতে চায়। তবে, ২০১৪ সালে নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে, সেটার খেসারত দিচ্ছে বিএনপি।

নৌমন্ত্রী বলেন, বর্তমান সরকার সব দলকে সঙ্গে নিয়েই নির্বাচন করতে চায়। তবে ২০১৪ সালে নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে, সেটার খেশারত তারা এখনো দিচ্ছে। আশা করছি, আগামী নির্বাচনে তারা এমন ভুল করবে না।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, সদর থানার ওসি কামরুল হাসান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহজাহান হাওলাদার, মাদারীপুর পৌরসভার ৮নং ওয়ার্ড সদস্য খলিল বেপারী প্রমুখ।

এর আগে নৌপরিবহনমন্ত্রী অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া হায়দার কাজী জুট মিল পরিদর্শন করেন। তিনি ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাসের পাশাপাশি মিলটি পুনরায় চালু করার প্রতিশ্রুতি দেন।

Spread the love